Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসিদের বিপক্ষে বলিভিয়ার হুঙ্কার

ক্রীড়ালোক প্রতিবেদক:

প্রায় বছর খানিক পরে এসে একে একে জাতীয় দলের জার্সি গায়ে তুলছে মেসি, রোনালদো,নেইমাররা। গত মাসে আন্তর্জাতিক ফুটবল দিয়ে মাঠে ফিরেছে ইউরোপ। এবার তার ধারাবাহিকতায় মাঠে ফিরছে লাতিন আমেরিকা। ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ দিয়েই তাদের শুরু। বিশ্বকাপের যোগ্যতা অর্জনের আসরে আগামীকাল আর্জেন্টিনা নামবে বলিভিয়ার বিপক্ষে। যদিও নিজেদের প্রথম ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে জয় আছে মেসিদের। তবুও খুব একটা স্বস্তিতে নেই মেসিরা। এদিকে বলিভিয়ার কোচ সিজার ফারিয়াস তো রীতিমতো হুঙ্কার দিয়ে রেখেছেন।

মেসিদের বিপক্ষে মাঠে নামার আগে বলিভিয়ার কোচ সিজার ফারিয়াস বলেছেন, ‘আমাদের খেলাকে ওরা কুৎসিত বলতেই পারে। তা নিয়ে আমরা একেবারেই ভাবিত নই। এই উচ্চতায় আমাদের প্রধান লক্ষ্য ওদের গ্রাস করা।’

বলিভিয়ার কোচের হুঙ্কারের কার্যত কারণও আছে। লা পাজে পৃথিবীর উচ্চতম স্টেডিয়ামে খেলতে হবে মেসিদের। সমুদ্রপৃষ্ঠ থেকে যার উচ্চতা ৩৬০০ মিটার উচ্চতায় শ্বাস-প্রশ্বাসের অনেক সমস্যা হয়। তবে সেখানে অনেক বেশি মানিয়ে নিতে পারেন বলিভিয়ান ফুটবলাররা। এছাড়া সেদিন চোটের কারনে মাঠে নামতে পারবে না সার্জিও আগুয়েরো। খেলতে পারবেন না তারকা ফুটবলার পাওলো দিবালা।

এদিকে ব্রাজিল পেরুর বিপক্ষে খেলতে নামবে। আর আজ মঙ্গলবারই উরুগুয়ে খেলবে ইকুয়ডরের বিরুদ্ধে। উয়েফা নেশনস কাপের দ্বিতীয় ম্যাচেও জয় ফ্রান্সের সঙ্গে গোলশূন্য ড্র করেপর্তুগাল। পোলান্ড বনাম ইটালি ম্যাচও গোলশূন্য ড্র। ব্রাজিল প্রথম ম্যাচে বলিভিয়াকে ৫-০ হারায়। আর মেসিদের আর্জেন্টিনা ১-০ তে হারায় ইকুয়েডরকে।

নিহে/ক্রী/০০১