Download WordPress Themes, Happy Birthday Wishes

মাত্র ২৬ মিনিট টিকলেন নেইমার !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে সর্বশেষ আসরে ফাইনাল খেলেছিল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) । যদিও চলতি আসর ফ্রান্সের চ্যাম্পিয়নরা শুরু করেছিল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে । দ্বিতীয় ম্যাচে অবশ্য পিএসজি হারিয়েছে ইস্তাম্বুল বাসেকসাহিরকে । কিন্তু ম্যাচের শুরুতেই সুপারস্টার নেইমার জুনিয়র ইনজুরিতে মাঠ ছাড়ায় পিএসজির জয়ের আনন্দ ম্লান হয়েছে অনেকটাই ।

বুধবার (২৮ অক্টোবর) ‘এইচ’ গ্রুপের ম্যাচ খেলতে তুরস্কের রাজধানী ইস্তাম্বুলে যায় পিএসজি । ম্যাচটি ফরাসী জায়ান্টরা জিতেছে ২-০ গোলের পরিস্কার ব্যবধানে । বিজয়ী দলের হয়ে জোড়া গোল করেছেন এভারটন থেকে পিএসজিতে ধারে খেলতে আসা ময়সে কিন ।

ম্যাচের জয়টি খুব সহজে ধরা দেয় নি পিএসজির কাছে । খেলার ২৬ মিনিটেই ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন বিশ্বের সবচেয়ে দামী ফুটবলার নেইমার । এই ব্রাজিলিয়ানের চোট কতটা গুরুতর সেটা এখনই বলা যাচ্ছে না । বৃহস্পতিবার (২৯ অক্টোবর) নেইমারের পায়ে স্ক্যান করা হবে ।

খেলার প্রথমার্ধে কোন গোল হয় নি । দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে এডিন ভিস্কার একটি শট কেইলর নাভাস ঠেকিয়ে দিয়ে পিএসজিকে নিরাপদ রাখেন ।

৬৪ মিনিটে কিলিয়ান এমবাপ্পের কর্নার থেকে দারুণ হেডে গোল করেন ময়সে কিন । পিএসজির হয়ে ২০ বছর বয়সী ইটালিয়ান ফরোয়ার্ড কিনের এটাই ছিল প্রথম চ্যাম্পিয়ন্স লীগ ম্যাচ । অভিষেক ম্যাচে দ্বিতীয় গোলের আনন্দ তিনি উদযাপন করেন ৭৯ মিনিটে । সেটাও এমবাপ্পের পাস থেকেই । ফরাসী লীগ ওয়ানেও দুইটি গোল ইতোমধ্যে করেছেন কিন ।

ম্যাচে আর কোন গোল হয় নি । ফলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি ।

এদিকে একই গ্রুপের আরেক ম্যাচে ম্যান ইউ ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে জার্মানির আরবি লেইপজিগকে । ম্যাচে মার্কাস রাশফোর্ড করেছেন হ্যাট্রিক । চলতি চ্যাম্পিয়ন্স লীগে তার গোলের সংখ্যা দুই ম্যাচে চারটি ।

আহাস/ক্রী/০০৩