Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতের বিপক্ষে অজিদের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা

ক্রীড়ালোক ডেস্ক:

আইপিএল শেষ হতেই অস্ট্রেলিয়া সফরের উদ্দেশ্যে উড়াল দিচ্ছে ভারতীয় ক্রিকেটাররা। করোনা সংকটে আসন্ন সফর নিয়ে প্রথম দিকে ধোঁয়াশা থাকলেও পরে তা কেটে যায়। আজ বুধবার ভারতের বিপক্ষে সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করল ক্রিকেট অস্ট্রেলিয়া। ২৭ নভেম্বর থেকে শুরু হওয়া সিরিজে থাকছে ৩টি করে ওয়ান ডে, টি২০ এবং ৪টি টেস্ট।

অস্ট্রেলিয়ার সফরে ভারতের একদিনের প্রথম ম্যাচ হবে সিডনিতে। মাস দু’য়েকের দীর্ঘ সফরের ওই ম্যাচ খেলা দিয়ে শুরু হবে সিরিজ। ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৭ নভেম্বর। পরের ম্যাচ একই মাঠে ২৯ নভেম্বর। পরের ম্যাচ খেলতে বিরাট কোহলিদের যেতে হবে ক্যানবেরাতে।

ওডিআই সিরিজের পরে টি-টোয়েন্টির সিরিজটি শুরু হবে ৪ ডিসেম্বর ক্যানবেরাতে প্রথম ম্যাচ। সেখানে প্রথমবারের মতো জায়গা পেয়েছে কেকেআরের বরুণ চক্রবর্তী। ৬ ডিসেম্বর টি-টোয়েন্টি সিরিজে দ্বিতীয় ম্যাচ হবে সিডনিতে। সিডনির মাঠেই ৮ ডিসেম্বর তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি খেলবেন বিরাট কোহালিরা।

ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজের পর একেবারে অন্য পিচে পরীক্ষার মুখে পড়বে কোহলি-রাহানেরা। ৪টি টেস্টে বর্ডার-গাভাস্কার ট্রফি দখল করার সুযোগ তাদের সামনে। প্রথম টেস্ট শুরু অ্যাডিলেডে, ১৭ ডিসেম্বর। অ্যাডিলেড ওভালে দিন-রাতের ম্যাচটিই প্রথম দেশের বাইরে কোনও দিন-রাতের টেস্ট হিসেবে খেলবে ভারতীয় দল।

২৬ ডিসেম্বর মেলবোর্নে ২য় টেস্ট। আর ৭ জানুয়ারি তৃতীয় ম্যাচ খেলতে সিডনি উড়াল দিতে হবে টিম ইন্ডিয়াকে। পরে শেষ এবং চতুর্থ ম্যাচ হবে ব্রিসবেনে ১৫ জানুয়ারি। প্রথম বারের মতো সাদা পোশাকে ভারতীয় টেস্ট দলে দেখা যাবে মুহাম্মদ সিরাজ ও আইপিএলে দুর্দান্ত বল করা নভদীপ সাইনিকে। তবে দেখার অপেক্ষা তারা অজিদের মাঠে কতটুকু সফল হয়!

নিহে/ক্রী/০০৭