Download WordPress Themes, Happy Birthday Wishes

পাকিস্তান সফর ইস্যুতে আইসিসির অপেক্ষায় বিসিবি

ক্রীড়ালোক প্রতিবেদক:

বাংলাদেশ জাতীয় দলকে পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে নিতে বেশ কাঠখড় পুরাতে হয়েছিলো পিসিবি’র। চলতি বছরের জানুয়ারিতে প্রায় আট বছর পর পাকিস্তান সফরে যায় বাংলাদেশ। তবে সেবার কোনো ম্যাচই জিততে পারেনি টাইগাররা। টি ২০ সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর প্রথম টেস্টে ইনিংস ও ৪৪ রানে হারে টাইগাররা।

বৃষ্টির কারণে টি টুয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি মাঠে না গড়ালেও বাবরা তিন ম্যাচের সিরিজটি জিতে নিয়েছিলো ২-০ ব্যাবধানে। আর কয়েক ধাপের সফরের শেষ টেস্ট খেলতে যেতেই পারেন নি টাইগাররা। করোনা মহামারীর কারণে বাংলাদেশের পাকিস্তান সফর মাঝপথে স্থগিত হয়ে যায়। তবে কবে নাগাদ সিরিজটি শেষ করা হবে? বাকি ম্যাচ কবে নাগাদ মাঠে গড়াতে পারে? সেসব প্রশ্নের উত্তরের আশায় আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দিকে তাকিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

পাকিস্তান ক্রিকেট বোর্ড সিসিবি ঘোষিত এফটিপি’র নতুন সূচি অনুযায়ী আগামী বছর নভেম্বরে বাংলাদেশ সফরে আসবে পাকিস্তান দল। বুধবার সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, পাকিস্তান সফরের ব্যাপারে বিসিবি আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে।

স্থগিত হওয়া সিরিজ মাঠে গড়াচ্ছে কবে? এমন প্রশ্নের জবাবে বিসিবি সিইও বলেন, ‘স্থগিত হওয়া সব টেস্ট ম্যাচের মাঠে গড়ানোটা আইসিসির ওপর নির্ভর করছে। যদি তারা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের সময় বাড়ায়, তাহলে অন্যকথা। কিন্তু যদি না বাড়ায়, তাহলে অনেক ম্যাচ আর হবে না। এমন হলে কীভাবে পয়েন্ট ভাগাভাগি হবে, সেটাও আইসিসির ওপর নির্ভর করবে।’

পিসিবির নতুন ঘোষিত সূচি অনুযায়ী, দুই টেস্ট ও তিন টি ২০ খেলতে বাংলাদেশ সফর করবে পাকিস্তান। এ বছর ২৯ মার্চ এক টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে করাচি যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। কিন্তু করোনা সংকটের কারণে সফর স্থগিত হয়ে যায়। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের একটি ম্যাচ বাকি রেখেই সফর স্থগিত রাখতে হয় বিবিসি’র।

নিহে/ক্রী/০০৩