Download WordPress Themes, Happy Birthday Wishes

নেপাল আসছে, কবে সেটা অনিশ্চিত!

ক্রীড়ালোক প্রতিবেদক:

করোনা সংকটের মাঝেও নেপাল ফুটবল দলকে আতিথ্য দিতে বাংলাদেশ পুরোপুরি প্রস্তুত বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বিধি মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে সব আয়োজন করা হবে বলেও জানিয়েছেন তিনি। কিন্তু কবে আসছে তারা?

দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলতে নেপাল জাতীয় ফুটবল দল কবে ঢাকা আসবে, তা সোমবার আনুষ্ঠানিকভাবে জানানোর কথা ছিল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশনের। তারা কিছু না জানানোয় বাফুফে থেকে তাদের আগমনের দিনক্ষণ নিশ্চিত করতে পারছে না। আগামী ১৩ ও ১৭ নভেম্বর দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলতে নীতিগতভাবে সম্মত হলেও অফিসিয়ালি কিছু নিশ্চিত করেনি নেপাল।

জাতীয় ফুটবল দলের প্রস্তুতি শুরুর সম্ভাব্য দিন ঠিক করেছে বাফুফে। ম্যাচের ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের মাঠের ঘাস কেটে খেলার উপযোগী তৈরির কাজ শুরু হয়েছে। আর এর আগে যে ৩৬ ফুটবলারকে ক্যাম্পে ডাকা হয়েছিল, কোচ জেমি ডে তাদেরই ডাকবেন বলে জানিয়েছেন। বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচ সামনে রেখে ক্যাম্প শুরু করেও বাতিল করা হয় খেলা পিছিয়ে ২০২১ সালে চলে যাওয়ায়।

তারপরই বাফুফে ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলার উদ্যোগ শুরু করে। দক্ষিণ এশিয়ার নেপাল ও শ্রীলংকাকে প্রস্তুাব দিয়েছিল বাফুফে। শেষ পর্যন্ত নেপাল ঢাকায় এসে দুটি ম্যাচ খেলতে সম্মতি জানায়। ১৩ নভেম্বর প্রথম ম্যাচ খেলার মাধ্যমে দুই দেশ ২৫ মাস পর আবার মুখোমুখি হতে যাচ্ছে। ২০১৮ সালের ৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সর্বশেষ দেখা হয়েছিল দুই দেশের।

নিহে/ক্রী/০০৯