Download WordPress Themes, Happy Birthday Wishes

দুই ভারতীয় ক্রিকেটারের আইপিএল শেষ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নানা আলোচনা-সমালোচনার মধ্য দিয়ে জমে উঠেছে ২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) । করোনা ভাইরাসের কারণে ছয়মাস পিছিয়ে যাওয়া চলমান আইপিএল সংযুক্ত আরব আমিরাতের দর্শকবিহীন স্টেডিয়ামে এগিয়ে চলেছে নিজ গতিতে । ইতোমধ্যেই শেষ হয়েছে ত্রয়োদশ আইপিএলে ১৯টি ম্যাচ । ভারতের জনপ্রিয় ফ্রেঞ্চাইজি আসরের চার-ছক্কার উত্তেজনায় এখন বুঁদ টেলিভিশনের দর্শকরা , যেহেতু মাঠে যাওয়ার সুযোগ নেই কোভিড-১৯ সতর্কতায় ।

সোমবার (৫ অক্টোবর) নিজেদের পঞ্চম ম্যাচে দিল্লী ক্যাপিটালস হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে । এই জয়ে আপাতত পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে দিল্লী । যদিও এই ম্যাচের আগেই তাদের জন্য এসেছে বড় একটি দুঃসংবাদ । ইনজুরির কারণে শেষ হয়ে গেছে দিল্লীর লেগ-স্পিনার অমিত মিশ্রর আইপিএল ।

শনিবার (৩ অক্টোবর) কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে বোলিং করতে গিয়ে ডান হাতের আঙুলে চোট পান অমিত মিশ্র । বোলিং করার সময় নীতিশ রানার রির্টান ক্যাচ ধরতে গিয়ে বোলিং হাতের রিং ফিংগারে চোট পান অমিত৷ সঙ্গে সঙ্গে মাঠে নামে দলের চিকিৎসক৷ তারপর আরও এক ওভার বোলিং করেন তিনি৷

কিন্তু সোমবার দিল্লীর তরফ থেকে জানানো হয়েছে , আঙুলের চোটের জন্য টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন অমিত মিশ্র ।

আইিপএলের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ১৬০টি উইকেট রয়েছে অমিত মিশ্রের দখলে৷ স্পিনার হিসেবে সর্বোচ্চ । চলতি আসরেও দারুণ ফর্মে ছিলেন অমিত মিশ্র । তার ছিটকে যাওয়ায় বড় ধাক্কা খাচ্ছে দিল্লী , সন্দেহ নেই ।

এদিকে শুধু দিল্লী নয় , দুঃসংবাদ আছে সানরাইজার্স হায়েদ্রাবাদের জন্যেও । কারণ শেষ হয়ে গেছে ভুবনেশ্বর কুমারের আইপিএল । চেন্নাই সুপার কিংসের বিপক্ষে খেলার সময় বাঁ-পায়ে ঊরুর মাংসপেশিতে চোট পান ভুবি । আপাতদৃষ্টিতে নিরীহ মনে হলেও শেষ পর্যন্ত সেই চোটেই আইপিএল শেষ হয়ে গেল ভারতীয় জাতীয় দলের পেসারের ।

গত শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ম্যাচে ১৯তম ওভারের প্রথম বলটি করার পরেই সমস্যা তৈরি হয় ভুবনেশ্বরের। হঠাতই খোঁড়াতে শুরু শুরু করেন তিনি। ফিজিও এসে প্রাথমিক শুশ্রূষা করলেও রান-আপ নিতে গিয়ে সমস্যার সম্মুখীন হতে হয় ভুবিকে। অগত্যা ওভার শেষ না করেই মাঠ ছাড়তে হয় তাঁকে। অবশিষ্ট ওভারটি সম্পূর্ণ করেন খলিল আহমেদ।

ঘটনার তিনদিন পর হায়েদ্রাবাদের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে , ‘ ভুবির ইনজুরি খুব বাজে অবস্থায় আছে । তাকে কমপক্ষে ৬-৮ সপ্তাহ খেলার বাইরে থাকতে হবে । ভুবনেশ্বরের আর চলতি বছরের আইপিএলে খেলা হচ্ছে না , দুঃখজনক হলেও এটাই সত্যি । ‘

ভুবনেশ্বরই প্রথম নন, এর আগে চোটের কারণে সানরাইজার্স শিবির থেকে ছিটকে গিয়েছেন অজি অল-রাউন্ডার মিচেল মার্শ। আরসিবি’র বিরুদ্ধে প্রথম ম্যাচে গোড়ালিতে চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয় মার্শকে।

আহাস/ক্রী/০০২