Download WordPress Themes, Happy Birthday Wishes

দলবদলের শেষদিনে চমক দেখালো পিএসজি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইউরোপের ফুটবল দলবদলের বাজার শেষ হওয়ার আগ মুহূর্তে নতুন খেলোয়াড় দলে ভিড়িয়েছে পিএসজি (প্যারিস সেইন্ট জার্মেই) । পর্তুগাল উড়িয়ে এনেছে দানিলো পেরেইরাকে ।

সোমবার (৫ অক্টোবর) শেষ হচ্ছে ইউরোপের ফুটবল দলবদলের গ্রীষ্মকালীন উইন্ডো । আর শেষ দিনেই পর্তুগাল জাতীয় দলের মিডফিল্ডার দানিলোকে দলে নিয়েছে পিএসজি । দানিলো সর্বশেষ পর্তুগালের জায়ান্ট এফসি পোর্টোর অধিনায়ক ছিলেন ।

তবে দানিলো পাকাপাকিভাবে পিএসজিতে আসেন নি , তাকে এক বছরের জন্য ধারে দলে নিয়েছে প্যারিসের দলটি । ২০২১ সালের জুন পর্যন্ত ধারে পিএসজিতে খেলবেন ২৯ বছর বয়সী মিডফিল্ডার । এরপর চাইলে দানিলোকে পাকাপাকিভাএ কিনে নিতে পারবে পিএসজি ।

২০১৫ সাল থেকে পর্তুগাল জাতীয় দলের হয়ে ৩৯ ম্যাচ খেলে দুইটি গোল করেছেন দানিলো । পর্তুগালের হয়ে জিতেছেন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ আর উয়েফা নেশন্স কাপ । একই বছর থেকে খেলছেন নিজ দেশের পোর্টোতে । যদিও তার পেশাদার অভিষেক হয় ২০১০ সালে ইটালির ক্লাব পার্মায় ।

পোর্টোর হয়ে এখন পর্যন্ত ২০২ ম্যাচে ১৯ গোল করেছেন দানিলো । ক্যারিয়ারে সব মিলিয়ে খেলেছেন ৩১৮ ম্যাচ । গোলের সংখ্যা ২৬টি । চ্যাম্পিয়ন্স লীগেও ৩০টি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে দানিলোর ।

আহাস/ক্রী/০১১