Download WordPress Themes, Happy Birthday Wishes

চেন্নাইয়ের প্লে অফের আশা শেষ!

ক্রীড়ালোক প্রতিবেদক:

আইপিএলের ত্রয়োদশ সংস্করনের আসরে ধোনির ভাগ্যটাই খারাপ!নিজের বাজে পারফর্মের সাথে একের পরে এক দলের হার। আর এর মাঝেই আইপিএলের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে ২০০ তম ম্যাচ খেলে ফেলেছেন ধোনি। তবে রেকর্ড গড়া দিনটা রাঙ্গাতে পারলো না বয়স্ক ধোনির দল। আর ধোনির সাথে সাথে আসরে নিজ দলের টিকে থাকাটাই এখন প্রশ্নবিদ্ধ! ১০ ম্যাচে ৩ জয়ে ৭ পয়েন্ট চেন্নাইয়ের। পয়েন্ট টেবিলের একেবারে নিচে থাকা চেন্নাইয়ের প্লে অফ নিশ্চিত অনেকটা অসম্ভবই বটে! আর সেটা হলে, ধোনির নেতৃত্বে প্রথমবারের মতো চেন্নাই বিদায় নেবে গ্রুপ পর্ব থেকেই।

প্লে-অফে যাওয়ার আশা বাঁচিয়ে রাখার লড়াইয়ে মাঠে নেমে রাজস্থান রয়্যালসের কাছে হার মানতে হয় মহেন্দ্র সিং ধোনির। রাজস্থানের কাছে হারে অঙ্কের বিচারে প্লে-অফে যাওয়ার যে টুকু আশা ছিল তা কার্যত ধুয়ে মুছে সাফ হয়ে গেল ধোনিদের চেন্নাইয়ের।

আইপিএলের ২০০ তম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন এমএসডি। কিন্তু ইনিংস খুব ভালো শুরু পেলো না চেন্নাই। রানের ব্যবধানে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে চেন্নাই। ফাফ ডুপ্লেসি(১০), শেন ওয়াটসন (৮), স্যাম কুরান (২২), আম্বাতি রায়াডু (১৩) রান করেন। মহেন্দ্র সিং ধোনি ২৮ এবং রবীন্দ্র জাদেজা ৩৫ রান করেন। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে ১২৫ রান তোলে চেন্নাই।

চেন্নাইয়ের ১২৬ রানের টার্গেট তাড়া করতে নেমে দীপক চাহারের জোড়া ধাক্কায় মাত্র ২৮ রানে তিন উইকেট হারিয়ে বসে রাজস্থান। বেন স্টোকস (১৯), রবিন উথাপ্পা (৪),সঞ্জু স্যামসন (০) দ্রুত ফিরে যান। তবে সেখানে হাল ধরেন অধিনায়ক স্টিভ স্মিথ ও জস বাটলার। তাদের ৯৮ রানের অপরাজিত জুঁটি রাজস্থানকে জয় এনে দেয়। ৪৮ বলে ৭০ রানে অপরাজিত থাকেন বাটলার। স্মিথ ২৬ রানে নটআউট থাকেন। ১৫ বল বাকি থাকতেই ম্যাচ পকেটে পুরে নেয় রাজস্থান রয়্যালস। আর সেই সাথে ম্যাচ থেকে দুই পয়েন্ট তুলে নিয়ে প্লে-অফে যাওয়ার আশা বাঁচিয়ে রাখে রাজস্থান রয়েল্যস।

নিহে/ক্রী/০০২