Download WordPress Themes, Happy Birthday Wishes

কোহলিদের বিপক্ষে ফিরছেন গেইল!

ক্রীড়ালোক প্রতিবেদক:

চলতি আইপিএলে এখনও পর্যন্ত ব্যাট হাতে দেখা যায়নি ‘ইউনিভার্স বস’ খ্যাত ক্রিস গেইলকে। আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাঠে নামার সুয়োগ তৈরি হলেও শেষে আর নামতে পারে নি গেইল। জানা যায়, খাদ্যে বিষক্রিয়ার জন্য সেই ম্যাচে খেলতে পারেননি ক্যারিবিয়ান হার্ডহিটার। এরপরে কলকাতার বিপক্ষেও মাঠে নামা হয়নি ক্যারিবিয়ান হার্ডহিটারের।

 তবে সম্প্রতি এক ভিডিও বার্তায় গেইল বলেছিলেন, ‘অপেক্ষার অবসান ঘটতে চলেছে। ফিরতে তৈরি ইউনিভার্স বস।  আমি জানি, সবাই অধীর আগ্রহে অপেক্ষা করে আছে। সব ভক্তদের বলছি, যদি বিশাল কোনও অঘটন না ঘটে ইউনিভার্স বসের, তা হলে অপেক্ষা শেষ হতে চলেছে ‘

সাতটা ম্যাচে ছয়টায় হেরে পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে রয়েছে পাঞ্জাব। অন্য দিকে, এবি ডিভিলিয়ার্স, বিরাট কোহালির দুর্দান্ত ফর্মের সৌজন্যে ছন্দে আছে আরসিবি। এবারের আইপিএলে এখনও মাঠে নামেননি গেল। অসুস্থ হওয়ায় দিন কয়েক হাসপাতালে থেকে ফিরেছেন তিনি।

এদিকে আসরের প্লে অফের দৌড়ে টিকে থাকতে গেলে পাঞ্জাবের জয়ের বিকল্প নেই। তবে ক্যারিবিয়ান দানব খ্যাত গেইলের বিশ্বাস তারা ঘুরে দাড়াতে পারবে। তিনি বলেছেন, ‘আমি জানি, আমরা টেবলের একেবারে শেষে আছি। কিন্তু তাও বিশ্বাস করি, এখান থেকে আমরা ঘুরে দাঁড়াতে পারব। সাতটা ম্যাচ বাকি আছে। মনে করি, সাতটাতেই জিততে পারি আমরা।’’

শারজার ছোট মাঠে এবার গেইলের ব্যাটে ঝড় ওঠে কি না, সেটাই দেখার বিষয়। তবে যদি টি টুয়েন্টি ক্রিকেটের অন্যতম ম্যাচ উইনার গেইল আজ কোহলির আরসিবির বিপক্ষে আবার ব্যাট হাতে মাঠে নামে, তাহলেই!

ক্যারিবিয়ান দানব খ্যাত ক্রিস গেইল ২০০৯ সাল থেকে আইপিএল মাতাচ্ছেন। এখন পর্যন্ত কেকেআর, আরসিবি ও পাঞ্জাবের হয়ে মোট ১২৪ ম্যাচ খেলেছেন। ৪১.১৪ এভারেজে রান করেছেন ৪৪৮৪, সর্বোচ্চ ১৭৫* রান। ৬টি শতকের পাশাপাশি অর্ধশতক করেছেন ২৮টি। এবং বল হাতে নিয়েছিলেন ১৮টি উইকেট।

নিহে/ক্রী/০০১