Download WordPress Themes, Happy Birthday Wishes

একাদশে জায়গা হারাচ্ছেন দিনেশ কার্তিক?

দিনেশ কার্তিকের হাত থেকে কলকাতা নাইট রাইডার্সের দায়িত্ব পেলেন এউইন মরগান

ক্রীড়ালোক প্রতিবেদক:

চলতি আইপিএলে অধিনায়কত্ব আর ব্যাটিং একসাথে চালিয়ে যাওয়াটাকে চাপ মনে করছিলেন কোলকাতার সদ্য সাবেক হওয়া অধিনায়ক দিনেশ কার্তিক। আর চাপ কাটিয়ে উঠতে নিজে থেকেই সরে দাড়িয়েছেন কেকেআরের অধিনায়ক পদ থেকে। যদিও আসরে খুব বেশি ধারাবাহিক না এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তাঁর নিজের পারফরম্যান্সও প্রত্যাশা মাফিক নয়। ৯ ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছে মাত্র ১৪১ রান। কলকাতা আছে পয়েন্ট তালিকার চারে।

ধারাবাহিক অফ ফর্মের কারণে সমালোচিতও হয়েছেন দিনেশ কার্তিক। তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠায় নিজেই ছেড়েছেন অধিনায়কত্ব। তবে এবার যে তার একাদশে জায়গা নিয়েই টানাটানি! হ্যাঁ, কার্তিককে হয়ত আগামীতে কয়েক ম্যাচে বসিয়ে রাখতে পারে কোলকাতা নাইট রাইডার্স।

প্রথম মার্কিন ক্রিকেটার হিসেবে আইপিএল খেলতে আসা আলী খান আসরের শুরুতেই চোট পান। আর সেই চোটের কারণে আসর থেকেই ছিটকে যান তিনি। তারপর থেকে আলি খানের পরিবর্তিত খেলোয়াড় খুঁজছিল কেকেআর। শোনা যায়, টিম ম্যানেজমেন্ট আলি খান এর বদলি হিসেবে কেকেআর আনতে চাচ্ছেন নিউজিল্যান্ডের তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম শেফার্ট।

যদিও সরকারি ভাবে এখনো পর্যন্ত কেকেআর টিম ম্যানেজমেন্ট কিছুই জানায়নি। তবে নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান কেকেআরে ভিড়লে একাদশে জায়গা হারাতে পারেন দিনেশ কার্তিক। কারন শেফার্ডকে কেকেআর বর্তমান উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিকের জায়গায় সুযোগ দিতে পারেন কেকেআর ম্যানেজমেন্ট।

২০১৮ আইপিএল মৌসুমে কলকাতার অধিনায়ক হয়েছিলেন কার্তিক। দুইবারের আইপিএল-শিরোপাধারী ফ্র্যাঞ্চাইজির অধিনায়ক হিসেবে তাঁর পথচলাটা অবশ্য খুব সাফল্যমণ্ডিত নয়। প্রথমবার নক আউট পর্যায়ে দলকে নিতে পারলেও গত মৌসুমে পাঁচে থেকে আইপিএল শেষ করে কলকাতা। দীর্ঘ দিনের অধিনায়ক গৌতম গম্ভীরের বদলে কার্তিককে অধিনায়ক করা হয়েছিল। আর এবার আসরে মাঝখানে এসে ছাড়েন অধিনায়কত্ব।

নিহে/ক্রী/০০৪