Download WordPress Themes, Happy Birthday Wishes

আফগানী ঘুর্ণিতে কুপোকাত দিল্লি

ক্রীড়ালোক ডেস্ক:

ঋদ্ধিমান সাহা ও ডেভিড ওয়ার্নারের ব্যাট হাতে তান্ডবের পর দুবাইয়ে বল হাতে দাপট দেখিয়েছে সানরাইজারস বোলাররা। ম্যাচে অনন্য ছিলেন আফগান লেগ-স্পিনার রশিদ খান। তার ঘূর্ণিতেই দিল্লি ক্যাপিটালসের ব্যাটিং লাইন-আপের ধ্বস নেমেছিলো মঙ্গলবার। চলতি আইপিএলের সবচেয়ে ইকোনমিক স্পেল উপহার দিলেন আফগান স্পিনার।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মঙ্গলবার চলতি মূলত তার ঘুর্ণিতেই গুটিয়ে যায় দিল্লির টপ-অর্ডার। তবে দুর্দান্ত ছিলেন সন্দীপ শর্মা এবং শাহবাজ নাদিমরা। তবে চলতি আইপিএলে দারুণ ফর্মে থাকা রশিদ এবার আরও বেশি ধারালো। মাত্র চার ওভার হাত ঘুরিয়ে মাত্র ৭ রান দিয়ে এদিন ৩টি উইকেট তুলে নিলেন রশিদ। যার মধ্যে দিল্লি ইনিংসের সপ্তম ওভারে এসে একই ওভারে ফেরালেন মারকুটে ব্যাটসম্যান শিমরন হেটমেয়ার এবং আজিঙ্কা রাহানেকে।

নিজের ব্যক্তিগত দ্বিতীয় ওভারে ২ এবং তৃতীয় ওভারে ৩ রান দেন আফগান স্পিনার। এরপর দিল্লি ইনিংসের ত্রয়োদশতম ওভারে ব্যক্তিগত চতুর্থ ওভারে মাত্র ১ রান খরচ করে অক্ষর প্যাটেলকে প্যাভিলিয়নে ফেরান রশিদ। আর তাতেই চার ওভারে ৭ রান দিয়ে ৩ উইকেট ঝুলিতে ভরে চলতি টুর্নামেন্টের সবচেয়ে ইকোনমিক স্পেল উপহার দেন তিনি।

১৩তম ওভারে রশিদের ঘুর্ণি শেষে হয় যখন তখন ৬ উইকেট হারিয়ে দিল্লির মাত্র ৮৩ রান। ২২০ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে তখন হার নিশ্চিত হয়ে গিয়েছে দিল্লি শিবিরের। এর আগে এদিন দুবাইয়ে প্রথমে ব্যাট করে মাত্র ২ উইকেট হারিয়ে ২১৯ রান তোলা সানরাইজার্স হায়দরাবাদ। সৌজন্যে ঋদ্ধিমান সাহার ৪৫ বলে বিস্ফোরক ৮৭ এবং অধিনায়ক ডেভিড ওয়ার্নারের ৩৪ বলে ৬৬ রান। যোগ্য সঙ্গত মনীশ পান্ডের ৩১ বলে ৪৪ রান।

নিহে/ক্রী/০০৬