Download WordPress Themes, Happy Birthday Wishes

রেকর্ড গড়ে শেষ হলো রিয়েলের প্রথম ম্যাচ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্প্যানিশ লা লীগার নতুন মৌসুমের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে রিয়েল মাদ্রিদ । অনেক সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারার মাশুল দিয়ে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা পয়েন্ট ভাগাভাগি করেছে রিয়েল সোসিদাদের সাথে ।

রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে রিয়েল সোসিদাদের মাঠে খেলতে যায় রিয়েল মাদ্রিদ । ২০২০-২১ মৌসুমের লা লীগায় এটাই ছিল জিনেদিন জিদানের দলের প্রথম ম্যাচ । অন্যদিকে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিল সোসিদাদ ।

স্যান সেবাস্তিয়ান স্টেডিয়ামে রিয়েল মাদ্রিদ আর রিয়েল সোসিদাদের ম্যাচটি শেষ হয় গোলশূন্যভাবে । ২০০২ সালের পর এবারেই প্রথম এই দুই দলের ম্যাচে কোন গোল না হওয়ার রেকর্ড হল ।

এই ম্যাচে জিনাদের সামনে ছিল দারুণ একটি মাইল-ফলক ছোঁয়ার সুযোগ । জিতলেই কোচ হিসেবে লা লীগায় শততম জয়ের দেখা পেতেন ফরাসী বিশ্বকাপজয়ী কিংবদন্তী । কিন্তু তার সেঞ্চুরির অপেক্ষা বাড়িয়েছে সোসিদাদ ।

এই সোসিদাদের বিপক্ষে হেরেই সর্বশেষ কোপা ডেল রে’র কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল রিয়েল মাদ্রিদ । ম্যাচে লস ব্লাংকোসদের জার্সিতে পাঁচ মৌসুম পর মাঠে নেমেছিলেন মার্টিন ওডেগার্ড । নরওয়ের মিডফিল্ডার উঠে এসেছেন রিয়েল মাদ্রিদের বয়সভিত্তিক দল থেকেই । কিন্তু গত কয়েক মৌসুম খেলেছেন ভিন্ন ভিন্ন ক্লাবে , ধারে । সর্বশেষ মৌসুমে তিনি ছিলেন সোসিদাদ শিবিরে । পুরনো দলের বিপক্ষেই ফের আসল ঠিকানায় ফিরলেন ওডেগার্ড ।

ম্যাচে ৬৮ ভাগ বল দখলে রেখেও রিয়েলের আক্রমণে তেমন ধার ছিল না । চারটি গোল মাত্র পোস্টে রাখতে পেরেছেন রিয়েলের খেলোয়াড়রা ।

লীগের প্রথম ম্যাচে ভায়াদোলিদের সাথে ১-১ গোলে ড্র করেছিল সোসিদাদ ।

আহাস/ক্রী/০০৫