Download WordPress Themes, Happy Birthday Wishes

বুন্দেস লীগার শুরুতেই বায়ার্নের গোলবন্যা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ট্রেবল শিরোপা জয়ের মধ্য দিয়ে ২০১৯-২০ মৌসুম শেষ করেছিল বায়ার্ন মিউনিখ । জিতেছিল জার্মান কাপ , বুন্দেস লীগা আর উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ । ইউরোপের সেরা ক্লাব হিসেবে নতুন মৌসুম কিভাবে শুরু করে সেই বিষয়ে আগ্রহ ছিল সবার । আর বুন্দেস লীগার শুরুতেই বাভারিয়ানরা যেভাবে প্রতিপক্ষকে গোলবন্যায় ভাসিয়েছে , তাতে প্রশ্ন এই বায়ার্নকে থামাবে কে ?

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) বুন্দেস লীগার প্রথম ম্যাচে মুখোমুখি হয় শালকে আর বায়ার্ন । ম্যাচটি বায়ার্ন নিজেদের মাঠে জিতেছে ৮-০ গোলের বিশাল ব্যবধানে ।

আলিয়াঞ্জ অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে বার্সেলোনার বিশাল জয়ে হয়েছে নতুন একটি রেকর্ড । বুন্দেস লীগার ইতিহাসে প্রথম সপ্তাহে আজ পর্যন্ত কোন দল এত বড় ব্যবধানে জয় পায় নি , যা করে দেখালো হ্যান্স ফ্লিকের শিষ্যরা ।

ম্যাচে বায়ার্নের হয়ে হ্যাট্রিক করেছেন সার্জ গিনাব্রি । লিও গোরেৎজা , রবার্ট লেভেন্ডস্কি , থমাস মুলার , লেরয় সানে আর জামাল মুসিয়ালা করেছেন একটি করে গোল ।

বুন্দেস লীগায় কোন দলের প্রথম ম্যাচে ভিন্ন ভিন্ন ছয় খেলোয়াড়ের গোলের রেকর্ড এটাই প্রথম ।

এছাড়া বদলী হিসেবে নেমে দলের পক্ষে শেষ গোলটি করে রেকর্ড বুকে নাম লিখিয়েছেন মুসিয়ালা । ইংল্যান্ডের তরুণ তারকা বায়ার্নের হয়ে বুন্দেস লীগায় সবচেয়ে কমবয়সী গোলদাতা । মাত্র ১৭ বছর ২০৫ দিনে তিনি দেখা পেয়েছেন গোলের । তিনি ভেঙ্গেছেন বায়ার্নের সাবেক প্যারাগুয়ান রকি সান্তা ক্রুজের রেকর্ড । সান্তা ক্রুজ বায়ার্নের হয়ে ১৮ বছর ১২ দিন বয়সে গোল করেছিলেন

জার্মানির স্টুটগার্ডে জন্ম নেয়া জামাল মুসিয়ালা সাত বছরে যোগ দেন চেলসির একাডেমীতে । ২০১৯ সাল থেকে আছেন বায়ার্নে । ইতোমধ্যে খেলেছেন ইংল্যান্ডের বয়সভিত্তিক বিভিন্ন দলে ।

আহাস/ক্রী/০০১