Download WordPress Themes, Happy Birthday Wishes

কোলকাতায় সুযোগ পেয়েই ইতিহাস গড়লেন আলী খান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

কোলকাতা নাইট রাইডার্স থেকে ইনজুরির কারণে ছিটকে গেছেন ইংলিশ পেসার হ্যারি গার্নে । তার বদলে জায়গা পেয়েছেন আমেরিকান পেসার আলী খান । তিনি আমেরিকা থেকে ভারতের আইপিএলে (ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ) সুযোগ পাওয়া প্রথম ক্রিকেটার ।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে আইপিএল । ত্রয়োদশ আইপিএলে কোলকাতার হয়ে খেলার কথা ছিল হ্যারি গার্নের । কিন্তু নিজ দেশের ভাইটালিটি ব্লাস্ট টি-টুয়েন্টি লীগে খেলার সময় কাঁধের ইনজুরিতে পড়েন ইংলিশ পেসার । ফলে ছিটকে যান আইপিএল থেকে ।

হ্যারি গার্নের বদলে কোলকাতা চেয়েছিল বাংলাদেশের মোস্তাফিজুর রহমানকে । কিন্তু বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) থেকে অনাপত্তি-পত্র না পাওয়ায় আইপিএলে যাওয়া হচ্ছে না কাটার-মাস্টারের ।

মোস্তাফিজকে না পাওয়ায় ভাগ্য খুলেছে আলী খানের । সম্প্রতি এই আমেরিকান পেসার আলো ছড়িয়েছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) । ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে ৭.৪৩ গড়ে আট ম্যাচে আট উইকেট নেন । আসরে টানা ১২ ম্যাচ জিতে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে নাইট রাইডার্স ।

২০১৮ সালে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টের মাধ্যমে প্রথম বড় মঞ্চে সুযোগ পান আলি খান। সিপিএলের বাইরে বিপিএল এবং পিএসএল খেলারও অভিজ্ঞতা রয়েছে তার। এমনকি গত বছরেও কলকাতা নাইট রাইডার্সের রাডারে স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে ছিলেন তিনি। প্রায় নিয়মিতই ঘণ্টায় ১৪০ কিমি. গতিতে বোলিং করতে পারেন আলি খান। একইসঙ্গে স্লগ ওভারে ইয়র্কারের জন্য বিশেষ পরিচিতি রয়েছে তার।

কোলকাতা আর ত্রিনবাগো দলের মালিকানা শাহরুখ খানের ।

আহাস/ক্রী/০০৬