Download WordPress Themes, Happy Birthday Wishes

একই ম্যাচে নেইমারসহ লাল কার্ড দেখলেন পাঁচজন!

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

শনির দশায় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেইকে (পিএসজি) । ফরাসী লীগ ওয়ানের চ্যাম্পিয়নরা নতুন মৌসুমে টানা দ্বিতীয় ম্যাচে হারের মুখ দেখেছে । যুদ্ধে পরিনত হওয়া মার্শেইয়ের বিপক্ষে দুই দলের পাঁচজন খেলোয়াড় দেখেছেন লাল কার্ড !

রবিবার (১৩ সেপ্টেম্বর) নিজেদের মাঠ পার্ক ডি প্রিন্সেসে ০-১ গোলে চির-প্রতিদ্বন্দ্বী অলিম্পিক মার্সেইয়ের কাছে হেরেছে চ্যাম্পিয়ন পিএসজি । চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালসহ এটি ফরাসী চ্যাম্পিয়নদের টানা তৃতীয় পরাজয় ।

করোনা আক্রান্ত হওয়ায় লীগের প্রথম ম্যাচে লেন্সের বিপক্ষে খেলতে পারেন নি নেইমার জুনিয়র আর আনহেল ডি মারিয়া । সেই ম্যাচে ০-১ গোলে হারে পিএসজি । মার্শেইয়ের বিপক্ষে মাঠে ফিরেছেন দুইজনেই । কিন্তু তাতেও ফলাফল পরিবর্তন হয় নি । উল্টো ম্যাচে নেইমাররা দেখেছেন লাল কার্ড । আর সব কয়টি লাল কার্ড এসেছে নির্ধারিত নব্বই মিনিটের পর , ইনজুরি টাইমে ।

ম্যাচের শুরু থেকেই দুই দলের খেলায় ছিল ফাউলের প্রবণতা । কিন্তু ইনজুরি সময়ে যা মাত্রা ছাড়ায় । অতিরিক্ত সময়ের শেষ মিনিটে একটি ফাউলকে কেন্দ্র করে ধাক্কাধাক্কিতে জড়ায় দুই দলের খেলোয়াড়রা। একে অপরকে ছুটে গিয়ে লাথি দিতেও দেখা যায়। এই ঘটনায় লাল কার্ড দেখেন পিএসজির নেইমার, লেভিন কুরজাওয়া ও লিয়ান্দ্রো দানিয়েল পারেদেস এবং মার্সেইয়ের জর্ডান আমাভি ও দারিও বেনেদেত্তো।

লাল-হলুদ মিলে এই ম্যাচে মোট ১৭টি কার্ড দেখান রেফারি, একবিংশ শতাব্দীতে লীগ ওয়ানের ইতিহাসে যা প্রথম।

খেলার ৩১ মিনিটে ফ্লোরিয়ান থাউভিন ম্যাচের একমাত্র গোলটি করেন । যা মার্শেইকে ২০১১ সালের নভেম্বরের পর পিএসজির বিপক্ষে প্রথম জয় এনে দেয় । এছাড়া এই নিয়ে ৩৬ বছর পর লীগ ওয়ানে প্রথম দুই ম্যাচেই হারল পিএসজি । শুধু তাই না , দুই ম্যাচে কোনো গোল করতে না পেরে হারের ঘটনা পিএসজি দেখেছিল সবশেষ ১৯৭৮ সালে।

আহাস/ক্রী/০০১