Download WordPress Themes, Happy Birthday Wishes

লিভারপুল ছেড়ে বার্সেলোনায় সালাহ!

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২০-২১ মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লীগের প্রথম ম্যাচেই হ্যাট্রিক করেছেন মোহাম্মদ সালাহ । মিশরীয় ফরোয়ার্ডের হ্যাট্রিকে লিভারপুল ৪-৩ গোলের জয় পেয়েছে লিডস ইউনাইটেডের বিপক্ষে ।

নতুন মৌসুমের শুরুতে শুধু হ্যাট্রিক নয় , সালাহ গড়েছেন একাধিক রেকর্ড । টেডি শেরিংহ্যামের পর প্রথম খেলোয়াড় হিসেবে প্রিমিয়ার লীগের চার মৌসুমের শুরুর ম্যাচে গোল করার কৃতিত্ব দেখিয়েছেন ফারাওদের বংশধর । এছাড়া জন আলরিজের প্রথম ফুটবলার হিসেবে লিভারপুলের হয়ে লীগের প্রথম ম্যাচেই হ্যাট্রিক করেছেন সালাহ । ১৯৮৮-৮৯ মৌসুমে লীগের প্রথম ম্যাচে চার্লটনের বিপক্ষে অল রেডদের হয়ে হ্যাট্রিক করেছিলেন অলরিজ ।

প্রিমিয়ার লীগে আরও একটি বড় রেকর্ড নিজের করে নিয়েছেন সালাহ। ২০০৮ সালের সেপ্টেম্বর থেকে ২০১১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত রুনি গোল করেছেন এমন ৩৪ ম্যাচে জিতেছিল তার দল। এবার সেই রেকর্ড ভেঙে নিজের গোল করা টানা ৩৫ জয়ে দলকে জিততে দেখলেন সালাহ। সব মিলিয়ে অল রেড জার্সিতে সালাহ করেছেন ৯৭ গোল ।

লিভারপুলকে ২০১৮-১৯ মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগ জেতাতে বড় ভূমিকা পালন করেন সালাহ । সর্বশেষ মৌসুমে দলকে জিতিয়েছেন ত্রিশ বছর পর প্রিমিয়ার লীগ । দুই মৌসুমে জিতেছেন প্রিমিয়ার লীগের সেরা গোলদাতার পুরস্কার । সব মিলিয়ে সালাহ এখন লিভারপুলের অন্যতম আইকন খেলোয়াড় । যার উপর অগাধ আস্থা লিভারপুল কোচ ইউর্গেন ক্লপসের ।

অথচ সেই সালাহর উপরেই এখন নজর পড়েছে রোনাল্ড কোম্যানের । বার্সেলোনার নতুন কোচ চলতি মৌসুমেই লিভারপুলের ফরোয়ার্ডকে নিজ দলে দেখতে চান , এমনটা জানিয়েছেন সিয়াক সোয়ার্ট ।

সম্প্রতি লিওনেল মেসির দলবদল নাটক নিয়ে ভীষণ বেকায়দায় ছিল বার্সেলোনা । মেসির নাটক সামাল দিতে গিয়ে নিজেদের ঘর গোছাবার দিকে নজর দিতে পারে নি কাটালানরা । মেসি বার্সেলোনায় রয়ে যাবার সিদ্ধান্ত পাকা হবার পর বার্সেলোনা এখন নজর দিচ্ছে ঘরের দিকে ।

আসন্ন মৌসুমে বার্সেলোনা হন্যে হয়ে আছে একজন বিশ্বমানের স্ট্রাইকারের জন্য । ইন্টার মিলানের লোটেরো মার্টিনেজকে পাওয়ায় খুবই আশাবাদী ছিল স্প্যানিশ জায়ান্টরা । কিন্তু সেটা না হওয়ায় এখন তাদের নজর সালাহর দিকে ।

ইংল্যান্ডের বিভিন্ন সংবাদ-মাধ্যম জানিয়েছে , ইতোমধ্যেই সালাহর জন্য চেষ্টা শুরু করেছে বার্সেলোনা । মুলত কোম্যানের এখন প্রধান টার্গেট সালাহ , এমনটা খবর ছড়িয়েছেন হল্যান্ড জাতীয় দলের সাবেক খেলোয়াড় সিয়াক সোয়ার্ট । তিনি আয়াক্সের হয়ে রেকর্ড ৫৯৬ ম্যাচ খেলেছেন । ডাচ জাতীয় দলের হয়েও ৩১টি আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন তিনি ।

সোয়ার্ট এখন ফুটবলারদের এজেন্ট হিসেবে কাজ করছেন । একটি ওয়েব সাইটে সোয়ার্ট জানান , ‘ কোম্যান সালাহকে বার্সেলোনায় আনতে চায় । আমি জানি , সালাহও বার্সায় যেতে রাজী হবে ! ‘

কিন্তু এই মন্তব্যের ভিত্তি কী? তা জানতে চাওয়া হলে রহস্যময় উত্তরে সোয়ার্ট বলেন, ‘আমি এটা (তথ্যের সূত্র) বলতে পারবো না। আমি বিস্তারিত কোনোকিছুই জানাবো না। তবে আমাকে বিশ্বাস করতে পারেন, কারণ আমি জানি।’

এদিকে সালাহ ছাড়াও লিভারপুলের আরেক খেলোয়াড় তারকা মিডফিল্ডার জর্জিনিও উইজনাল্ডুমকে দলে নেয়ার জন্য খোঁজখবর শুরু করে দিয়েছে বার্সেলোনা। শেষপর্যন্ত দুইটি খবরই যদি সত্যি হয়, তাহলে একসঙ্গে লিভারপুলের জোড়া খেলোয়াড়কে নিজেদের শিবিরে নিয়ে আসবে কাটালান ক্লাবটি ।

আগামী পাঁচ অক্টোবর শেষ হচ্ছে  স্প্যানিশ লীগে  খেলোয়াড় কেনা-বেচার সময় । 

আহাস/ক্রী/০০৪