Download WordPress Themes, Happy Birthday Wishes

ম্যান সিটির প্রস্তাব নিয়ে মেসির মিথ্যাচার ফাঁস !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

লিওনেল মেসি থাকছেন বার্সেলোনাতেই । অনেক নাটকের পর তিনি যোগ দিয়েছেন ক্লাবের অনুশীলনে । অর্থাৎ ২০২০-২১ মৌসুমে মেসি বার্সেলোনার জার্সিতেই খেলছেন , এটা এখন পরিস্কার ।

অথচ গত দশদিন ধরে মেসিকে নিয়ে কত নাটক না হয়ে গেল ! সর্বপ্রথম মেসি নিজের আইনজীবীকে দিয়ে ব্যুরো ফ্যাক্সের মাধ্যমে জানালেন , তিনি বার্সেলোনা ছাড়ছেন । তারপরেই মেসিকে পাওয়ার জন্য আগ্রহী ক্লাবের তালিকায় আসতে থাকে ইন্টার মিলান , পিএসজি আর বায়ার্ন মিউনিখের নাম । যদিও বায়ার্ন আর পিএসজি শুরুতেই জানিয়ে দেয় , মেসিকে দলে নেয়ার লড়াইয়ে নেই তারা ।

ইন্টার মিলানকে নিয়ে বেশ আলোচনা হলেও শেষ পর্যন্ত তারা টেকে নি । মুল আলোচনা ছিল আসলে ম্যানচেস্টার সিটিকে । বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে বলা হতে থাকে , মেসিকে পাওয়ার জন্য বার্সার দাবী করা ৭০০ মিলিয়ন রিলিজ-ক্লজ পরিশোধে রাজী সিটিজেনরা ।

বলা হয় , ম্যান সিটির সাথে পাঁচ বছরের চুক্তি হতে চলেছে মেসির । এমনকি নগদ অর্থের সাথে তিন ফুটবলার বিনিময়ের প্রস্তাব দিয়েছে ম্যান সিটি – এমন খবরেও উত্তাল ছিল ফুটবল দুনিয়া ।

কিন্তু মেসির দলবদল নিয়ে আলোচনা শেষ হতেই বেরিয়ে এসেছে আসল সত্য । মেসির জন্য ম্যান সিটি প্রস্তাব দিয়েছিল আসলে ২০০ মিলিয়ন ইউরোর , এমনটা জানিয়েছে ইএসপিএন । এই খবর তারা প্রকাশ করেছে সুইস সাময়িকী লিলিস্ত্রে-র বরাত দিয়ে । একই খবর প্রকাশ করেছে স্পেনের দৈনিক ‘মুন্দো ডেপোর্টভো’ ।

এই বিষয়ে মেসির জন্য বার্সায় পাঠানো ম্যান সিটির প্রস্তাবের চিঠিও প্রকাশ করেছে তারা । সেখানে পরিস্কার লেখা , ম্যান সিটি মেসির জন্য ২০০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজী । তবে সেটাও দুই কিস্তিতে । চিঠিটি চিঠি বার্সাকে গত ২৬ আগস্ট পাঠিয়েছেন সিটির পরিচালক টিকি বেগেরিস্তিন ।

ম্যান সিটির প্রস্তাব ছিল , প্রথম দফায় ১০০ মিলিয়ন পরিশোধ করবে । আর ২০২১ সালের আগস্টে দেয়া হবে বাকী ১০০ মিলিয়ন ।

ম্যান সিটি আরও জানিয়ে দেয় , মেসি চ্যাম্পিয়ন্স লীগ জেতালে বোনাস হিসেবে আরও ২০ মিলিয়ন ইউরো পাবেন !

অর্থাৎ সব মিলিয়ে শর্ত সাপেক্ষে ২২০ মিলিয়ন ইউরোর প্রস্তাব মেসির জন্য পেশ করেছিল ম্যান সিটি । সেটাই গুজবে গুজবে হয়ে দাঁড়ায় ৭০০ মিলিয়ন !

উল্লেখ্য , মেসির জন্য বার্সেলোনার রিলিজ-ক্লজ ছিল ৭০০ মিলিয়ন ইউরোর । কিন্তু মেসি নিজে বার্সেলোনার কাছে আবদার জানিয়েছিলেন , ফ্রি খেলোয়াড় হিসেবে দলবদলের । যদিও বার্সেলোনা নিজেদের ক্ষতি করে তাতে রাজী হয় নি ।

অন্যদিকে মেসি নিজেও জানতেন , এই মুহূর্তে সেরা সময় ফেলে আসা বয়স্ক মেসিকে কিনতে কেউ ৭০০ মিলিয়ন ইউরো খরচ করবে না । সেই কারণেই তিনি চেয়েছিলেন , ফ্রি-এজেন্ট হিসেবে দল ছাড়তে ! ম্যান সিটি সত্যিই ৭০০ মিলিয়ন অফার করলে মেসি কিংবা বার্সেলোনা কেউ আপত্তি করত না দলবদলে ।

সিটির প্রস্তাবের চিঠি ফাঁস হওয়ার পর এখন এটা পরিস্কার যে , আসলে মেসির দাম কত ! বর্তমানে কোন পর্যায়ে আছেন তিনি , সেটাও অজানা রইল না । বরং ম্যান সিটির প্রস্তাব নিয়ে মিথ্যাচার করায় মেসির দলবদল নাটক এখন পরিনত হয়েছে হাস্যরসের বিষয়ে ।

আহাস/ক্রী/০০২