Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন সংকটে বার্সেলোনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মাত্র কিছুদিন আগেই বিশ্বের অন্যতম ধনী ক্লাব হিসেবে বিবেচিত ছিল বার্সেলোনা । অথচ করোনা মহামারীর ফলে সৃষ্ট অর্থনৈতিক ধাক্কায় কাটালান ক্লাবটির অবস্থা এখন এতটাই শোচনীয় যে , টাকার অভাবে পছন্দের খেলোয়াড় দলে ভেড়াতে পারছে না ! যা আগামী মৌসুমে দল গঠনে বার্সেলোনাকে ফেলে দিয়েছে সংকটের মুখে ।

২০১৯-২০ মৌসুমটি ট্রফিহীন যাওয়ায় এমনিতেই বড় ধাক্কা খেয়েছে বার্সেলোনা । যে কারণে নতুন করে দল সাজাবার প্রয়োজনীয়তা অনুভব করছে স্পেনের জায়ান্টরা । প্রথম ধাক্কায় কোচ কুইকে সেতিয়েনকে বদলে আনা হয়েছে রোনাল্ড কোম্যানকে । ডাচ কোচ এসেই দলে পরিবর্তনের ঘোষণা দেন । লুইস সুয়ারেজ , আর্তুরো ভিদাল , ইভান রাকিটিচদের ঝেড়ে ফেলার পরিকল্পনা তার । ইতোমধ্যে রাকিটিচ আর আর্থার মেলোরা দল ছেড়েছেন । লুইস সুয়ারেজ আর ভিদাল দল ছাড়ার অপেক্ষায় । অনেক নাটকের পর অধিনায়ক লিওনেল মেসিকে ধরে রাখা গেছে ।

কিন্তু সমস্যা হচ্ছে , বার্সেলোনা এখনও নতুন মৌসুমের জন্য উল্লেখযোগ্য খেলোয়াড় কিনতে পারে নি । দলে এসেছেন কেবল মিরোলাম পিয়ানিচ ।  যদিও বার্সার প্রধান টার্গেট ছিল  ইন্টার মিলান থেকে লোটারো মার্টিনেজ । কিন্তু তাকে  ১১০ মিলিয়ন ইউরোতে কেনার মুরোদ এই মুহূর্তে বার্সার নেই , এটা জানা হয়ে গেছে ।

মাত্র ২৪ ঘণ্টা আগে জানা গিয়েছিল , অলিম্পিক লিও থেকে বোনাসসহ ত্রিশ মিলিয়ন ইউরোতে মেমফিস ডিপেকে কিনেছে বার্সেলোনা । কিন্তু সেই খবর ভুয়া প্রমাণিত হয়েছে । খোদ লিও সভাপতি সভাপতি জ্যাঁ-মিশেল অলাস জানিয়েছেন , ‘ ডিপেকে কেনে নি বার্সেলোনা । আসলে ডিপেকে কেনার মত টাঁকাও নেই বার্সেলোনার কাছে !

বার্সেলোনার সাথে ডিপেকে আলাপ হয়েছে লিওর । কিন্তু বার্সেলোনা সভাপতি জোশেপ মারিয়া বার্তামিউ নাকি জানিয়ে দিয়েছেন , এই মুহূর্তে ডিপেকে কেনার সামর্থ্য নেই তার ক্লাবের !

নিজের টুইটারে লিও সভাপতি জানিয়েছেন, ‘গত রোববার বার্সেলোনার প্রেসিডেন্ট আমাকে বলেছেন, করোনাভাইরাসের কারণে বার্সেলোনার অনেক আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়েছে। তাই (মেমফিস ডিপাইয়ের জন্য) কোনো প্রস্তাব পাঠানোর সম্ভাবনা নেই।’

আগামী মৌসুমে একজন স্ট্রাইকারের জন্য হন্যে হয়ে আছে বার্সেলোনা । কিন্তু স্ট্রাইকার কিনতে টাকা দরকার । সেটা তো বার্সার । এখন কি তবে সুয়ারেজকে রেখে দেবে কাটালানরা ? কিন্তু তাকে যে বড় অপছন্দ নতুন কোচ কোম্যানের ।

পরিস্থিতি আসলেই খুব ঘোলাটে বার্সেলোনার জন্য । সংকট নিরসনে আগামী দিনে বার্সেলোনার ম্যানেজমেন্ট কি সিদ্ধান্ত নেয় , সেটা এখন দেখার বিষয় ।

এদিকে মেসিকে নিয়ে কোম্যান জানিয়েছেন  নতুন আশাবাদ । তিনি  বলেছেন , মেসির সাথে সমস্যা টিম ম্যানেজমেন্টের । তার সাথে নয় । সব সমস্যা পাশ কাটিয়ে মেসি মাঠে নিজেকে উজাড় করে দেবেন , এমন  প্রত্যাশা ডাচম্যানের । 

আহাস/ক্রী/০০৩