Download WordPress Themes, Happy Birthday Wishes

ছিনতাই হয়ে গেল অস্ট্রেলিয়ার জয়

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের দারুণ সুযোগ হেলায় হারিয়েছে অস্ট্রেলিয়া । সিরিজের দ্বিতীয় ম্যাচে দারুণ সুযোগ থাকা স্বত্বেও ২৪ রানে হেরেছে অ্যারন ফিঞ্চের দল । ফলে তিন ম্যাচের সিরিজে এখন চলছে ১-১ সমতা । সেই সাথে তৃতীয় আর শেষ ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে সিরিজ নির্ধারণী ফাইনাল ।

রবিবার (১৩ সেপ্টেম্বর) ম্যানচেস্টারে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে ইংল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেটে তোলে ২৩১ রান । জবাবে ৪৮.৪ ওভারে ২০৭ রানে গুটিয়ে যায় ইংলিশ ইনিংস ।

অথচ টার্গেট তাড়ায় তৃতীয় উইকেট জুটিতে ফিঞ্চ আর মার্কাস লেবুশানে গড়েছিলেন ১০৭ রানের জুটি । যা দলকে দেখাচ্ছিল সহজ জয়ের পথ । কিন্তু জয়ের জন্য বাকী ৮৮ রান আট উইকেট হাতে রেখেও আর তুলতে পারে নি অজিরা ।

শেষের দিকে জোফরা আর্চার , ক্রিস ওক্স আর স্যাম ক্যুরানদের অবিশ্বাস্য বোলিং প্রায় হাতছাড়া হয়ে যাওয়া ম্যাচ জিতিয়ে দেয় ইংল্যান্ডকে । তিন পেসারই নিয়েছেন তিনটি করে উইকেট । তবে ১০ ওভারে দুইটি মেইডেনসহ ৩৪ রান দিয়ে আর্চার হয়েছেন ম্যাচের সেরা । যদিও উইকেটে থিতু হয়ে যাওয়া ফিঞ্চ আর লেবুশানের মুল্যবান উইকেট দুইটি নিয়েছেন ওক্স ।

অধিনায়ম ফিঞ্চ ১০৫ বলে করেছেন ৭৩ রান । তার ব্যাট থেকে আসে আটটি চার আর একটি ছক্কা ।

লেবুশানে করেন ৪৮ রান । তিনি ৫৯ বলের ইনিংসে মেরেছেন তিনটি চার ।

এছাড়া অ্যালেক্স ক্যারি ৪১ বলে দুইটি চারে ৩৬ রান করেও দলকে জেতাতে পারেন নি । অজি ইনিংসের শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন ক্যারি ।

ম্যাচের শুরুতে ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ডের ইনিংসে সর্বোচ্চ ৪২ রান করেছেন ইয়ান মরগান । ইংলিশ অধিনায়কের ৫২ বলের ইনিংসে ছিল পাঁচটি চার ।

এছাড়া ৩৯ রান করেছেন জো রুট । তার ৭৩ বলের ইনিংস ছিল চারটি চার আর একটি ছক্কায় সাজানো ।

এক পর্যায়ে ১৪৮ রানেই আট উইকেট হারিয়েছিল ইংল্যান্ড । কিন্তু নবম উইকেটে আদিল রশিদ আর টম ক্যুরান । দুইজনে মিলে যোগ করেন ৭৭ রান । মুলত এই জুটিতেই লড়াই করার পুঁজি পায় বিশ্বচ্যাম্পিয়নরা ।

আদিল রশিদ মাত্র ২৬ বলে করেছেন হার না মানা ৩৫ রান । মেরেছেন তিনটি চারের সাথে একটি ছক্কা ।

অন্যদিকে টম ক্যুরান ৩৭ রান করেছেন ৩৯ বলে । মেরেছেন পাঁচটি চার ।

অজিদের হয়ে অ্যাডাম জাম্পা তিনটি আর মিচেল স্টার্ক দুইটি উইকেট পেয়েছেন ।

আগামী বুধবার একই ভেন্যুতে হবে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডে।

আহাস/ক্রী/০০২