Download WordPress Themes, Happy Birthday Wishes

আবারও সবার সেরা মেসি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২০ সালটা লিওনেল মেসির জন্য একেবারেই ভাল যায় নি । যদিও স্প্যানিশ লা লীগার সেরা গোলদাতা ছিলেন তিনি , কিন্তু বার্সেলোনাকে জেতাতে পারেন নি কোন ট্রফি । মৌসুম শেষে দলবদল নাটক নিয়ে বরং হেনস্থাই হয়েছেন এই আর্জেন্টাইন ।

খেলার মাঠে বাজে সময় কাটালেও উপার্জনের দিক থেকে অবশ্য কোনভাবেই পিছিয়ে ছিলেন না মেসি । বরং ফোর্বস ম্যাগাজিন প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ২০২০ সালের সবচেয়ে বেশি উপার্জনকারী হলেন বার্সেলোনার অধিনায়ক । আয়ের দিক থেকে মেসি পেছনে ফেলেছেন তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদোকে ।

ফোর্বসের মতে মেসির বাৎসরিক আয় প্রায় ১২৬ মিলিয়ন ডলার। আর রোনালদোর আয় ১১৭ মিলিয়ন ডলার। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন নেইমার জুনিয়র । তার আয় ৯৬ মিলিয়ন ডলার ।

তারপরেই আছেন পিএসজির তারকা কিলিয়ান এমবাপ্পে । এই ফরাসী বিশ্বকাপজয়ী তারকা আয় করেছেন ৪২ মিলিয়ন ডলার ।

সেরা দশে স্থান পাওয়া ইংলিশ প্রিমিয়ার লিগের তিনজন ফুটবলার হলেন— মোহাম্মদ সালাহ, পল পগবা ও ডেভিড ডি গিয়া। সালাহ আছেন পঞ্চম স্থানে, পগবা ষষ্ঠ ও ডি গিয়া দশম।

বার্সেলোনার ফরোয়ার্ড আন্থইন গ্রিজম্যান স্থান পেয়েছেন সপ্তম স্থানে । তার আয় ছিল ৩৩ মিলিয়ন ডলার ।

রিয়াল মাদ্রিদের ওয়েলস তারকা গ্যারেথ বেলের ২০১৯-২০ মৌসুমটা ভালো না কাটলেও তিনি অবস্থান নিয়েছেন অষ্টম স্থানে। তার বাৎসরিক আয় ২৯ মিলিয়ন ডলার।

দুর্দান্ত একটি মৌসুম কাটানো বায়ার্ন মিউনিখের পোলিস স্ট্রাইকার রবার্ত লেভেন্ডস্কি আছেন নবম স্থানে।

২০১৯ সালেও আয়ের দিক থেকে বিশ্বের সেরা তিন ফুটবলার ছিলেন মেসি , রোনালদো আর নেইমার । এবারেও তাদের অবস্থানের কোন পরিবর্তন হয় নি ।

আহাস/ক্রী/০০২