Download WordPress Themes, Happy Birthday Wishes

অবশেষে নতুন স্ট্রাইকার কিনল বার্সেলোনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নতুন মৌসুমের জন্য অবশেষে স্ট্রাইকার পেয়েছে বার্সেলোনা । ফ্রান্সের অলিম্পিক লিও থেকে কিনেছে মেমফিস ডিপেকে ।

হল্যান্ডের জাতীয় দলে খেলা ডিপেকে কিনতে ২৫ মিলিয়ন ইউরো খরচ হচ্ছে বার্সেলোনার । সেই সাথে লিওকে বোনাসহিসেবে দিতে হবে পাঁচ মিলিয়ন ইউরো । নতুন কোচ রোনাল্ড কোম্যানের পছন্দে ডিপেকে দলে ভেড়াবার সব কাজ শেষ করেছে স্পেনের জায়ান্টরা । চলতি সপ্তাহেই ডিপের সাথে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন করবে কাটালানরা ।

২০২০-২১ মৌসুমে কোম্যানের অধীনে বার্সেলোনা অনেকটা নতুন শুরু করতে চলেছে । কোম্যানের দলে জায়গা হচ্ছে না বার্সার ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা লুইস সুয়ারেজের । এন্থইন গ্রিজম্যানকেও মুল স্ট্রাইকারের একটু পেছনে জায়গা দেবেন কোম্যান । ফলে দলে একজন পারফেক্ট-ফিনিশার দরকার ছিল ।

সেই লক্ষ্যেই বার্সেলোনা চেয়েছিল ইন্টার মিলান থেকে লোটেরো মার্টিনেজকে । কিন্তু আর্জেন্টিনার স্ট্রাইকারকে ১১১ মিলিয়ন রিলিজ-ক্লজের পুরোটা পরিশোধ ছাড়া বিক্রি করতে নারাজ ইন্টার । অথচ এই মুহূর্তে এত অর্থ খরচে মার্টিনেজকে কেনার অবস্থায় নেই বার্সা ।

শেষ পর্যন্ত ডিপেকে দিয়েই লক্ষ্যপূরণ করল বার্সেলোনা ।

সর্বশেষ মৌসুমে ডিপের অধিনায়কত্বে উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগের সেমি ফাইনালে খেলে লিও । যদিও মাঝপথে থেমে যাওয়া লীগ ওয়ানে সপ্তম হওয়ায় আগামী চ্যাম্পিয়ন্স লীগে খেলা হচ্ছে না লিওর । তবে বার্সার হয়ে আবারও চ্যাম্পিয়ন্স লীগে দেখা যাবে ডিপেকে ।

ডিপে ২০১১-১২ মৌসুমে নিজ দেশের পিএসভি আইন্দহোভেনের হয়ে খেলা শুরু করেন । দুই বছর খেলেছেন ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডে । সেখান থেকে ২০১৬-১৭ মৌসুমে যোগ দেন লিওতে ।

লিওর হয়ে ১৪০ ম্যাচে ৫৭ গোল করেছেন ডিপে । তার ক্লাব ক্যারিয়ারে গোলের সংখ্যা ৩১৭ ম্যাচে ১১৪টি । হল্যান্ড জাতীয় দলের হয়েও ৫৪ ম্যাচে ১৯ গোলে করেছেন তিনি ।

আহাস/ক্রী/০০৭