Download WordPress Themes, Happy Birthday Wishes

চূড়ান্ত স্কোয়াড ঘোষণায় চমক দিলো পাকিস্তান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে টেস্ট আর টি-টুয়েন্টি ম্যাচ খেলার জন্য প্রস্তুত পাকিস্তানের জাতীয় ক্রিকেট দল । আগামী পাঁচ আগস্ট থেকে মাঠে গড়াচ্ছে দুই দলের মধ্যকার প্রথম টেস্ট । আসন্ন সিরিজের জন্য ) ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) ।

মঙ্গলবার (২৮ জুলাই) পিসিবি ঘোষিত দলে সুযোগ পেয়েছেন সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদকে । এছাড়াও নেয়া হয়েছে পেসার ওয়াহাব রিয়াজকে । তবে বাদ পড়েছেন মিডলঅর্ডার ব্যাটসম্যান ইফতিখার আহমেদ।

ইংল্যান্ড সফরে ইতোমধ্যেই ২৯ সদস্যের প্রাথমিক দল ঘোষণা দিয়ে এসেছিল পাকিস্তান । করোনা পরিস্থিতির কারণে টেস্ট আর টি-টুয়েন্টি সিরিজের পুরো স্কোয়াড নিয়েই সফর করছে পাকিস্তান । টেস্টের জন্য ঘোষিত ২০ সদস্যের দলের বাইরে বাকীরা থাকবেন টি-টুয়েন্টি সিরিজের জন্য ।

টেস্ট ক্রিকেট থেকে ২০১৯ সালে নিজেকে সরিয়ে নিয়েছিলেন রিয়াজ । তবে কিছুদিন আগে তিনি আবার এই ফরম্যাটে ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেন। যার ফলে, তাকে ফিরিয়ে আনা হয়েছে স্কোয়াডে।২০১৮ সালের অক্টোবরে দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টই ছিল দেশের হয়ে তাঁর শেষ টেস্ট ।

তবে সরফরাজের স্কোয়াডে থাকা আলাদা আলোচনার দাবী রাখে । কারণ গত বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির পর থেকে সমালোচনার শিকার হচ্ছেন তিনি । অক্টোবরে হারান ওয়ানডে আর টি-টুয়েন্টি দলের নেতৃত্ব । সে থেকে তিনি পরিণত হন দলের দ্বিতীয় পছন্দের উইকেটরক্ষকে। তার পরিবর্তে সামনে চলে আসেন মোহাম্মদ রিজওয়ান। যিনি গত বছরই অস্ট্রেলিয়া সফরে যান এবং ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে খেলেন।

তবে এখন রিজওয়ানের সাথে নেয়া হল সরফরাজকে । ফলে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের একাদশে কে খেলেন- সেটা দেখার বিষয় ।

সর্বশেষ ২০০৯ সালে টেস্টে খেলা ফাওয়াদ আলমের অন্তর্ভুক্তি কম চমক না । এছাড়া অভিষেক না হওয়া কাশিফ ভাট্টি আছেন স্কোয়াডে ।

আগামী ৫ আগস্ট থেকে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে শুরু ইংল্যান্ড-পাকিস্তানের তিন ম্যাচের টেস্ট সিরিজ। পরের দুই ম্যাচ হবে সাউদাম্পটনে। আর ২৮ আগস্ট থেকে শুরু তিন ম্যাচের টি-২০ সিরিজ।

 টেস্ট সিরিজের জন্য পাকিস্তান দল :

আজহার আলি (অধিনায়ক), বাবর আজম, আবিদ আলী, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইমাম-উল-হক, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান, নাসিম শাহ, সরফরাজ আহমেদ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহেল খান, উসমান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ ও ইয়াসির শাহ।

আহাস/ক্রী/০০২