Download WordPress Themes, Happy Birthday Wishes

ইন্টারের সাথে মেসির ২৬০০ কোটি টাকার চুক্তি !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ক্যারিয়ারের শুরু থেকেই লিওনেল মেসি আছেন স্পেনের ক্লাব বার্সেলোনাতে । মাত্র ১২ বছর বয়স থেকে মেসিকে গড়ে তোলার কৃতিত্ব আসলে বার্সেলোনারই । সেই কৃতজ্ঞতা থেকে মেসি কাটালান শিবিরেই ক্যারিয়ার শেষ করবেন , এমন ঘোষণা দিয়েছেন অনেকবার । কিন্তু তা স্বত্বেও মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে গুঞ্জন মাথাচাড়া দিয়ে ওঠে মাঝেমাঝেই ।

সম্প্রতি আবারও শক্তিশালী হচ্ছে মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন । বিশেষ করে ২০১৯-২০ মৌসুমে এখন ট্রফিহীন বার্সেলোনার সাথে সম্পর্ক ক্রমশ খারাপ হচ্ছে মেসির । যে বার্সেলোনার ম্যানেজমেন্ট ছিল মেসি অন্ধ-পূজারী , তাদের অনেকের সাথেই বার্সার অধিনায়কের সম্পর্ক শীতল যাচ্ছে । সব মিলিয়ে মেসি আগামীতে যে কোন সময় স্প্যানিশ জায়ান্টদের ত্যাগ করবেন , এমন কথা বিশ্বাস করতে শুরু করেছেন অনেকেই ।

মেসির সাথে বার্সেলোনার বর্তমান চুক্তি শেষ হচ্ছে ২০২১ সালের জুনে । অথচ এখন পর্যন্ত তাঁর সাথে চুক্তি নবায়ন করে নি বার্সেলোনা । এদিকে বার্সেলোনায় মেসির সবচেয়ে বড় সমর্থক ক্লাব সভাপতি জোশেফ মারিয়া বার্তামিউ নিজেই আছেন গ্যাঁড়াকলে। তার বিরুদ্ধে আস্থা ভোট করার ঘোষণা দিয়েছে বার্সেলোনার বিভিন্ন সমর্থকগোষ্ঠীর সম্মিলিত সংগঠন কর ব্লগরানা। বার্তামিউ এবং এবং তার বোর্ড অফ ডিরেক্টরসের বিরুদ্ধে ‘অগ্রহণযোগ্য ব্যবস্থাপনা’র অভিযোগ এনে এই আস্থা ভোটের উদ্যোগ নিয়েছে সংগঠনটি। সেই ভোটে দুই-তৃতীয়াংশ সদস্য বার্তামিউ আর তার বোর্ডের ওপর অনাস্থা জানালে তখনই নতুন করে নির্বাচন দিতে হবে।

এদিকে ক্লাবের স্পোর্টস ডিরেক্টর এরিক আবিদালের সাথে সম্পর্ক একেবারেই খারাপ মেসির । বছরের শুরুতে দুইজনের দ্বন্দ্ব প্রকাশ্যে আসে ; যদিও বোর্ডের হস্তক্ষেপে পরে সেটা সমাধান হয় । কিন্তু সেই ঘটনা পুরো পাথর-চাপা পড়েছে , সেটাও বলা যাবে না । এছাড়া কোচ কুইকে স্যাতিয়েনকে নিয়েও অনাস্থা জানিয়েছেন মেসি । সব মিলিয়ে বার্সেলোনায় মেসি সুখে নেই , এটা এখন সবার জানা ।

 

বার্সার সাথে মেসির শীতল সম্পর্কের কথা জেনে হুমড়ি খেয়ে পড়েছে ইউরোপের সব নামীদামী ক্লাব । ছয়বারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারকে কিনতে কে না চাইবে ? কিন্তু মেসিকে কেনার সামর্থ্যটাও থাকতে হবে তো । ম্যানচেস্টার সিটি আর ইন্টার মিলানের মত ধনী ক্লাব এখন মেসির পেছনে টাকার বস্তা নিয়ে ছুটছে । তবে এই ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে আছে ইটালিয়ান জায়ান্ট ইন্টার ।

‘স্কাই স্পোর্টস ইটালিয়া’ জানাচ্ছে , কেনার জন্য তারা ইতিহাসের সবচেয়ে রেকর্ড পরিমাণ অর্থ দিতেও রাজি। যার পরিমান ২৬০ মিলিয়ন ইউরো তথা বাংলাদেশি টাকায় দুই হাজার ৬০০ কোটি।

এছাড়াও ইটালির জনপ্রিয় পত্রিকা লা গ্যাজেট্টা দেলো স্পোর্ট রিপোর্ট প্রকাশ করেছে, ইন্টারমিলান ২০২১ সালে মেসির সঙ্গে বসতে সক্ষম হবে। তারা সম্ভবত মেসিকে কেনার জন্য আকাশচুম্বি একটি সংখ্যা হাতে নিয়েই প্রস্তাব দিতে যাচ্ছে। চার বছরের জন্য তারা চুক্তি করতে যাচ্ছে ২৬০ মিলিয়ন ইউরোর।

মেসির বাৎসরিক আয় হচ্ছে ৫০ মিলিয়ন ইউরো। যা জুভেন্টাসের ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়েও বেশি। লা গ্যাজেট্টা তাদের রিপোর্টে লিখেছে, মেসিকে কিনতে পারলে অর্থনৈতিকভাবে লাভবান হবে ইন্টারও। এ কারণেই তারা এতটা উঠেপড়ে লেগেছে মেসিকে কেনার জন্য।

যদিও ইন্টারের এত টাকার প্রস্তাবও শেষ পর্যন্ত আলোর মুখ দেখতে নাও পারে। কারণ, ৩৩ বছর বয়সী এই তারকাকে এখনই ছাড়তে রাজি নয় বার্সা। তারা জানিয়েছে, যে কোনো সময় মেসির সঙ্গে নতুন চুক্তি করে নেবে তারা।

গত মঙ্গলবার (২৮ জুলাই) মেসিকে নিয়ে গুঞ্জনের ডালপালা উস্কে দিয়েছে খোদ ইন্টার মিলান । সিরি ‘এ’তে  ইন্টার-নাপোলি ম্যাচের বিজ্ঞাপন হিসেবে ব্যবহৃত একটি ছবি নতুন গুঞ্জনের মূল উৎস। সেখানে ডুয়োমো ডি মিলানোর বাইরের অংশে আলো ফেলে রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসির উদযাপনের ছায়ামূর্তি দেখানো হয়েছে। ইতালিয়ান গণমাধ্যমগুলো জানিয়েছে, ইন্টারের মালিকপক্ষের নির্দেশে এমন কাজ করা হয়েছে। তবে আসল উদ্দেশ্য নাকি ছিল টেলিভিশন পর্দায় ইন্টার-নাপোলি ম্যাচ দেখতে দর্শকদের আগ্রহী করে তোলা। যদিও এতে  অনেকেই মেসির সাথে ইন্টারের দলবদলের সম্ভাবনা দেখছেন অনেকে ।  ফিতবলের দলবদলের বাজারে শেষ বলতে যেহেতু কোন কথা নেই , তাই দুইপক্ষের কোন একটির সাথে চুক্তি না হওয়া পর্যন্ত মেসি গুঞ্জন আসলে থামছে না । 

আহাস/ক্রী/০০২