Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসির গোলেও শেষরক্ষা হয় নি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজেদের মাঠে এথলেটিকো মাদ্রিদের বিপক্ষে জিততে পারে নি বার্সেলোনা । যদিও ম্যাচে নিজের ক্যারিয়ারের বহুল কাঙ্ক্ষিত সাতশোতম গোলের দেখা ঠিকই পেয়েছেন লিওনেল মেসি । কিন্তু তাতেও পয়েন্ট হারিয়ে লা লীগা শিরোপা ধরে রাখার লড়াইয়ে আরও পিছিয়ে গেছে বার্সেলোনা ।

মঙ্গলবার (৩০ জুন) রাতে ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচে বার্সেলোনা ২-২ গোলে ড্র করেছে এথলেটিকো মাদ্রিদের সাথে । দুইবার এগিয়ে গিয়েও দিয়াগো সিমিওনের দলের বিপক্ষে বার্সেলোনার এই ড্রয়ে লাভবান এখন রিয়েল মাদ্রিদ । ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষে এখন জিনেদিন জিদানের দল । অন্যদিকে জয়বঞ্চিত বার্সেলোনা ৩৩ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় অবস্থানে । আর তৃতীয় স্থানে থাকা এথলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৩৩ ম্যাচে ৫৯ পয়েন্ট ।

খেলার ১১ মিনিটে আত্মঘাতী গোলে এগিয়ে যায় বার্সেলোনা । মেসির কর্নার থেকে উড়ে আসা বল দিয়াগো কস্তার দুই পায়ের স্পর্শ পেয়ে জালে জড়ায় ।

আট মিনিটের বেশী লিড ধরে রাখতে পারে নি বার্সেলোনা । বক্সের মধ্যে ইয়ানিক কারাস্কোকে ফাউল করেন আর্তুরো ভিদাল । ফলে পেনাল্টির বাশি বাজান রেফারি । কিন্তু প্রথম কিকে ডিয়েগো কস্তার শট ঠেকিয়েও দিয়েছিলেন মার্ক আন্দ্রে টের স্টেগান। তবে কস্তা শট করার সময় স্টেগানের পা ছিল গোললাইনের বাইরে। ফলে ভিডিও রিভিউ থেকে ফের শট নেয়ার নির্দেশ দেন রেফারি । এবার কস্তার বদলে শট নেয়া সাউল নিগুয়েজ কোন ভুল করেন নি । স্টেগানকে বোকা বানিয়ে বল জালে জড়ান তিনি । তাতে ম্যাচে আসে ১-১ গোলে সমতা ।

২২ মিনিটে মেসির দারুণ একটি শট পোষ্টে লেগে বেরিয়ে গেলে হতাশ হয় বার্সা । ৪২ মিনিটে আর্জেন্টিনার মেগাস্টারের আরও একটি ফ্রি কিক নস্যাৎ করে দেন এথলেটিকো মাদ্রিদের কিপার ইয়ান ওবালাক ।

৫০ মিনিটে নিজেদের বক্সে নেলসন সেমেদোকে ফাউক্ল করে বসেন ব্রাজিলিয়ান ফিলিপ্পে আগুস্তো । তাতেই পাওয়া পেনাল্টিতে গোল করেন মেসি । পূরণ করেন ক্যারিয়ারের ৭০০ তম গোল । যার মধ্যে বার্সেলোনার জার্সিতে তার গোলের সংখ্যা ৬৩০টি । আর বাকী ৭০টি গোল তিনি করেছেন জাতীয় দলের পক্ষে ।

এছাড়া চলতি লা লীগায় ২২ গোল করা মেসি আছেন শীর্ষে ।

৬২ মিনিটে আবারও বার্সেলোনার বক্সে ফাউলের শিকার হন কারেস্কো । এবার তাকে ফাউল করেন সেমেদো । তাতে পাওয়া এবারে সাউলের সাউলের শট স্টেগানের হাতে লেগে পোষ্টে জড়ায় ।

ম্যাচে আর কোন গোল হয় নি ।

আহাস/ক্রী/০০১