Download WordPress Themes, Happy Birthday Wishes

ক্রমশ ভয়ংকর রোনালদো-দিবালা জুটি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টানা তিন ম্যাচে জুভেন্টাসের জয়ে গোল করলেন ক্রিস্টিয়ানো রোনালদো আর পাওলো দিবালা । প্রতিপক্ষের মাঠে রোনালদো আর দিবালার সাথে গোল খাতায় নাম লিখিয়েছেন ডগলাস কস্তাও । তাতে জেনোয়াকে সহজেই হারিয়ে ইটালিয়ান সিরি ‘এ’ ফুটবলে টানা নবম শিরোপা জয়ের পথে আরও একধাপ এগিয়েছে তুরিনের বুড়িরা ।

মঙ্গলবার (৩০ জুন) জেনোয়ার মাঠ লুইগি ফেরারি স্টেডিয়ামে খেলতে যায় জুভেন্টাস । ম্যাচটি মৌরিসিও সারির শিষ্যরা জিতেছে ৩-১ গোলে ।

প্রথমার্ধে কোন গোল হয় নি । যদিও প্রথমার্ধে একচেটিয়া খেলেছে জুভ । ১১টি শটের পাঁচটি পোষ্টে রেখেও গোলের দেখা না পাওয়া ছিল চ্যাম্পিয়নদের জন্য হতাশার । আর তাদের এই হতাশা বাড়িয়েছেন জেনোয়া কিপার মাত্তিয়া পেরিন । প্রথমার্ধে রোনালদোর দুইটি দারুণ প্রচেষ্টা রুখে দেন এই কিপার ।

দ্বিতীয়ার্ধে তিনটি অসাধারণ গোলের দেখা পায় জুভেন্টাস । ৫০ মিনিটে গোলের খাতা খুলেন দিবালা । বক্সের বাইরে থেকে হুয়ান কুয়াদরাদোর কাছ থেকে বল পেয়ে দারুণভাবে ঢুকে যান এই আর্জেন্টাইন । প্রতিপক্ষের দুজনকে কাটিয়ে সামনে থাকা তিন খেলোয়াড়কে বোকা বানিয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান তিনি ।

সিরি ‘এ’ চলতি মৌসুমে দিবালার গোলের সংখ্যা এখন ১০টি ।

৫৬ মিনিটে প্রায় মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে যান রোনালদো । ২৫ গজ দূর থেকে আধুনিক ফুটবল সম্রাটের নেয়া কামানের গোলার মত শটের কোন প্রতিকার ছিল না জেনোয়ার হতভম্ব গোলরক্ষকের ।

চলতি লীগ মৌসুমে ২৪ গোল করা রোনালদো আছেন দ্বিতীয় অবস্থানে । ল্যাৎজিওর চিরো ইমোবিল্লে ২৯ গোল নিয়ে আছেন শীর্ষে ।

৭৩ মিনিটে বদলি হিসেবে নামা কস্তা শেষ গোলটি করেন দলের হয়ে । ডি-বক্সের বাইরে বল পেয়ে দূরের পোস্ট দিয়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। কিছুই করার ছিল না স্বাগতিক গোলরক্ষকের।

চার মিনিট পর আন্দ্রেয়া পিনামোন্তির গোলে ব্যবধান কমায় জেনোয়া।

এই জয়ে ২৯ ম্যাচে ৭২ পয়েন্ট পাওয়া জুভেন্টাস এককভাবে লীগ টেবিলের শীর্ষে আছে । দ্বিতীয় স্থানে থাকা ল্যাৎজিওর ঝুলিতে আছে সমান ম্যাচে ৬৮ পয়েন্ট ।

আহাস/ক্রী/০০২