Download WordPress Themes, Happy Birthday Wishes

ঐতিহাসিক জয় পেলো ওয়ানডে বিশ্বচ্যাম্পিয়নরা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আইসিসি’র নতুন পরিকল্পনায় শুরু হওয়া ওয়ানডে সুপার লীগের প্রথম ম্যাচ মাঠে নেমেছিল ইংল্যান্ড আর আয়ারল্যান্ড । আর ঐতিহাসিক এই ম্যাচে আইরিশদের ছয় উইকেটে হারিয়ে ১৩ দলের ওয়ানডে সুপার লীগে শুভ সুচনা করেছে ইংল্যান্ড ।

করোনা বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ফিরেছে ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ দিয়ে । এবার শুরু হল ওয়ানডে লড়াইও । বৃহস্পতিবার (৩০ জুলাই) সাউথহ্যাম্পটনে অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে ৪৪.৪ ওভারে মাত্র ১৭২ রানে অল আউট হয়ে যায় আয়ারল্যান্ড । জবাবে মাত্র ২৭ ওভার ৫ বলেই চার উইকেটের খরচায় লক্ষ্য পেরিয়ে যায় ইয়ান মর্গানের দল ।

আয়ারল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারসেরা বোলিং করেছেন ইংলিশ পেসার ডেভিড উইলি । তিনি নিয়েছেন ৮.৪ ওভারে ৩০ রান দিয়ে পাঁচ উইকেট । মেইডেন দুইটি । ম্যাচের সেরাও হয়েছেন তিনি ।

এছাড়া সাকিব মাহমুদ দুইটি , আদিল রশিদ আর টম ক্যুরান নিয়েছেন একটি করে উইকেট ।

রোজ বৌলে আইরিশরা ২৮ রানে হারায় পাঁচ উইকেট । ষষ্ঠ উইকেটে কেভিন ও’ব্রায়েন আর কার্টিস ক্যামফার যোগ করেন ৫১ রান । ও’ব্রায়ান ২২ রানে আউট হয়েছেন ।

অষ্টম উইকেটে আরও ৬৬ রান যোগ করেছেন ক্যামফার লোয়ার অর্ডারে এন্ডি ম্যাকব্রায়ানকে সঙ্গী করে । নয়ে নেমে এন্ডি খেলেছেন ৪৮ বলে ৪০ রানের ইনিংস । মেরেছেন তিনটি চার আর একটি ছক্কা ।

অন্যদিকে ক্যামফার অপরাজিত ছিলেন ৫৯ রানে । তাঁর ১১৮ বলের ম্যারাথন ইনিংসে ছিল চারটি চার ।

টার্গেট তাড়ায় ব্যক্তিগত ২ রানেই ফেরেন ইংলিশ ওপেনার জনী বেয়ারস্টো ।

আরেক ওপেনার জেসন রয় ২২ বলে দুইটি চার আর একটি ছক্কায় করেন ২৪ রান ।

২১ বলে ২৫ রান করেছেন জেমস ভিন্স । তিনি মেরেছেন পাঁচটি চার ।

পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন ৯৬ রানের জুটি গড়ে দলকে জেতান অধিনায়ক মর্গান আর স্যাম বিলিংস । স্যাম বিলিংসের ব্যাট থেকে আসে হার না মানা ৬৭ রান । ৫৪ বল খেলে তিনি মেরেছেন ১১টি চার ।

অন্যদিকে মর্গান অপরাজিত ছিলেন ৩৬ রান । তাঁর ৪০ বলের ইনিংসে দেখা মিলেছে চারটি চার আর দুইটি ছক্কার ।

ক্রেইগ ইয়াং আয়ারল্যান্ডের হয়ে নিয়েছেন দুইটি উইকেট ।

আগামী শনিবার একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ । এই ম্যাচ জিতলেই সিরিজ নিশ্চিত হবে ইংল্যান্ডের ।

আহাস/ক্রী/০০১