Download WordPress Themes, Happy Birthday Wishes

সিরিজ থেকে সরে গেলেন তারা তিনজন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

জুলাই মাসেই শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের ক্রিকেট সিরিজ । করোনা মহামারীর কারণে দীর্ঘদিন থেমে থাকা আন্তর্জাতিক ক্রিকেট আবার মুখরিত হতে চলেছে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিতব্য এই সিরিজের মধ্য দিয়ে । কিন্তু আসন্ন এই সিরিজ থেকে নিজের প্রত্যাহার করে নিয়েছেন ড্যারেন ব্রাভোসহ তিন ক্রিকেটার ।

জুলাই মাসে অনুষ্ঠিতব্য সিরিজের সূচী ইতোমধ্যেই চূড়ান্ত করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ড (ইসিবি) । এই সিরিজে অনুষ্ঠিত হবে তিনটি টেস্ট । জানা গেছে , চার্টার্ড ফ্লাইটে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে এনে ১৪ দিনের কোয়ারেন্টিনে রেখে আগামী ৮ জুলাই থেকে সিরিজ শুরু করবে ইসিবি। আবাসন সুবিধা আছে যে দু’টি ভেন্যুতে, সেই সাউদাম্পটন এবং ওল্ড ট্র্যাফোর্ডে হবে দর্শকবিহীন তিনটি টেস্ট।

কিন্তু ইংল্যান্ড সফরে যাওয়ার ক্ষেত্রে বেঁকে বসেছেন ব্রাভো, সিমরন হেটমায়ার আর কেমো পল । ইতোমধ্যেই নিজেদের সিদ্ধান্ত তারা জানিয়ে দিয়েছেন উইন্ডিজ ক্রিকেট বোর্ডকে । মুলত ইংল্যান্ড করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারী আকারে ছড়িয়ে পড়ায় তিন ক্রিকেটার নিজেদের সরিয়ে নিয়েছেন সফর থেকে ।

এই নিয়ে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সিইও জনি গ্রেভ জানিয়েছেন , ‘ কেমো পল পরিবারের একমাত্র উপার্জনক্ষম। পরিবারটা বেশ বড়। তার কিছু হলে পরিবারের কি হবে, তা নিয়ে সে উদ্বিগ্ন। সে ব্যক্তিগত নোটে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছে। ইংল্যান্ডে যেতে সে স্বাচ্ছন্দ অনুভব করছে না, তাই সে সফরে যাবে না বলে সিদ্ধান্ত স্থির করেছে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে সে ভালবাসে তবে পরিবারের সঙ্গে আলাপ আলোচনার পর তাদের ছেড়ে যেতে মন সায় দিচ্ছে না। হেটমেয়ার সুরক্ষা দৃষ্টিকোণ থেকে স্বাচ্ছন্দ্য বোধ করছেন না। নিজের বাড়ি ছেড়ে, পরিবার ছেড়ে ইংল্যান্ডে যেতে মন চাইছে না তার। ড্যারেন ব্রাভোর নিজের স্বাস্থ্য নিয় উদ্বিগ্ন। পরিবারের পরিণতি নিয়ে শংকিত। ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলা তার জন্য বিশাল সম্মানের। এই সফরটি করতে না পেরে তিনি অনুশোচনা করছেন।’

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড মেনে নিয়েছে ব্রাভোদের সিদ্ধান্ত । তারা জানিয়েছে , ইংল্যান্ড সফরে যাওয়ার কোন ক্রিকেটারকে চাপ দেয়া হবে না ।

আহাস/ক্রী/০০২