Download WordPress Themes, Happy Birthday Wishes

সিপিএলে প্রথমবারের মত নাসুম আর রানা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করোনা মহামারীর কারণে বন্ধ থাকা ক্যারিবিয়ান ক্রিকেট ইতোমধ্যেই মাঠে গড়িয়েছে । গেল মাসে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হয়েছে আঞ্চলিক টি-১০ টুর্নামেন্ট । এছাড়া ওয়েস্ট ইন্ডিজের জাতীয় ক্রিকেট দল ইতোমধ্যেই অবস্থান করছে ইংল্যান্ডে । আগামী মাসে স্বাগতিকদের সাথে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ক্যারিবিয়ানরা ।

এদিকে উইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রস্তুতি নিচ্ছে চলতি বছরেই নির্ধারিত ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) অষ্টম আসর আয়োজনের । যেখানে করোনা মহামারীর কারণে আইসিসি টি-২০ বিশ্বকাপ আর আইপিএলসহ বিভিন্ন আন্তর্জাতিক সফর অনিশ্চয়তার মুখে , সেখানে সিপিএলের নিলাম অনুষ্ঠিত হবে আগামী বুধবার (২৪ জুন) ।

আসন্ন নিলামে বাংলাদেশের জন্য আছে সুখবর । ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের নিলামে প্রথমবারের মত থাকছে নাসুম আহমেদ ও মেহেদী হাসান রানা। নিলামে এই দুই ক্রিকেটার ছাড়াও আছেন মাহামুদুল্লাহ রিয়াদ এবং আরও কয়েকজন টাইগার । তবে নিষেধাজ্ঞার কারণে নিলামে নেই বাংলাদেশের সাকিব আল হাসান , যিনি সাম্প্রতিক সময়ে সিপিএলে অনেকটা নিয়মিত মুখ ।

বাংলাদেশ থেকে সাকিব ছাড়াও ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগে খেলার সুযোগ হয়েছে তামিম ইকবাল খান , মাহামুদুল্লাহ রিয়াদ , লিটন দাস আর মেহেদি হাসান মিরাজের ।

প্রথমবারের মত সিপিএল নিলামে সুযোগ পাওয়া নাসুম আর রানা বঙ্গবন্ধু বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে মাঠ মাতিয়েছেন। বিপিএল ছাড়া আর কোনো লিগে খেলা হয়নি দুই তরুণের । বঙ্গবন্ধু বিপিএলে আঁটসাঁট বোলিং করে স্পিনার নাসুম ও বিধ্বংসী পেস বোলিং দিয়ে রানা ক্রিকেট বিশ্বের নজর কাড়েন। সিপিএলে অংশগ্রহণের ব্যাপারে তাদের যাবতীয় বিষয় দেখছে ইমাগো স্পোর্টস ম্যানেজমেন্ট।

জানা গেছে , ১০ম রাউন্ডে ১৫ হাজার ডলার ভিত্তিমূল্যে নিলাম শুরু হবে নাসুম আর রানার । নিলাম শুরু হবে ভিত্তিমূল্য থেকে। দলগুলোর আগ্রহের উপর ভিত্তি করে খেলোয়াড়দের ক্রয়মূল্য ৫ হাজার ডলার করে বাড়তে পারে।

চলতি বছরের সিপিএল শুরুর সম্ভাব্য তারিখ ১৮ আগস্ট । আর ফাইনাল অনুষ্ঠিত হবে ১০ সেপ্টেম্বর । করোনারর ঝুঁকি এড়াতে এবারের খেলা হবে সিঙ্গেল লীগ পদ্ধতিতে । আর সবগুলো ম্যাচই হতে পারে ত্রিনিদাদে ।

আহাস/ক্রী/০০২