Download WordPress Themes, Happy Birthday Wishes

নিষেধাজ্ঞা থেকে ফিরেই জয়ের নায়ক ক্যাসিমিরো

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্প্যানিশ লা লীগার পয়েন্ট টেবিলে এককভাবে শীর্ষে উঠে গেছে রিয়েল মাদ্রিদ । অনেকটা কষ্টেই এস্পানিওলকে হারিয়ে দুই পয়েন্টে এগিয়ে গেছে চির-প্রতিপক্ষ বার্সেলোনার চেয়ে ।

রবিবার (২৮ জুন) এস্পানিওলের মাঠ আরসিইডি স্টেডিয়ামে খেলতে যায় রিয়েল মাদ্রিদ । ম্যাচটি লস ব্লাংকসরা জিতেছে ১-০ গোলে । এক ম্যাচ নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা ক্যাসিমিরো করেছেন রিয়েলের হয়ে জয়সূচক গোলটি ।

ম্যাচে বল পজিশনে (৬৯%) অনেক এগিয়ে ছিল রিয়েল । কিন্তু টানা ম্যাচের ধকলে তাদের খেলায় ছিল ক্লান্তির ছাপ । পুরো ম্যাচে মাত্র তিনটি শট পোষ্টে রাখতে পেরেছে জিনেদিন জিদানের শিষ্যরা । যদিও প্রথমার্ধেই রিয়েল গোল পেয়ে যায় , আর সেটাও দারুণ এক দলগত আক্রমণের ফসল হিসেবে ।

প্রথমার্ধের যোগ করা সময়ের প্রথম মিনিটে গোলটি পায় রিয়েল । বাম প্রান্ত থেকে মার্সেলোর ক্রস বক্সের ঠিক বাইরে থেকে হেড করেছিলেন সার্জিও র‍্যামস । সেখান থেকে বক্সের ভেতর বল পেয়ে যান করিম বেনজেমা। তাকে এস্পানিওল ডিফেন্ডার কড়া পাহারাতেও রেখেছিলেন। তবে তাতে লাভ হয়নি। সিক্স ইয়ার্ড বক্সের কোণা থেকে বুদ্ধিদীপ্ত এক ব্যাকহিলে গোলের সামনে কাসেমিরোকে খুঁজে নিয়েছিলেন বেনজেমা। এরপর ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফাঁকা বাকি কাজ সেরেছেন এক টোকায়।

ম্যাচের দ্বিতীয়ার্ধে কোন গোল হয় নি । ফলে একমাত্র গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়েল । করোনা বিরতির পর এই নিয়ে লা লীগার পাঁচ ম্যাচে টানা জয় পেয়েছে জিদানের দল ।

এই জয়ের ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের চুড়ায় এখন রিয়েল মাদ্রিদ । সমান ম্যাচে ৬৯ পয়েন্ট পাওয়া বার্সেলোনা আছে দুইয়ে ।

আহাস/ক্রী/০০১