Download WordPress Themes, Happy Birthday Wishes

করোনায় প্রাণ গেলো ভারতীয় ক্রিকেটারের

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইউরোপ-আমেরিকায় করোনা মহামারী কিছুটা নিয়ন্ত্রণে এলেও দিন দিন দুর্বিনীত হয়ে উঠেছে দক্ষিণ এশিয়াট । ভারত, বাংলাদেশ আর পাকিস্তানে করোনা পরিস্থিতি এখন ভয়াবহ । বিশেষ ভারতের করোনা পরিস্থিতি যেন চলে যাচ্ছে নিয়ন্ত্রণের বাইরে । এখন পর্যন্ত ভারতে করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা প্রায় সাড়ে ষোল হাজার । সর্বশেষ করোনায় প্রাণ হারিয়েছেন দেশটির ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ সঞ্জয় দোবাল। বিরেন্দর শেবাগ, গৌতম গম্ভির, মিঠুন মানহজদের মতো দিল্লীর ঘরোয়া ক্রিকেটের তারকা ছিলেন সঞ্জয় দোবাল।

সোমবার (২৯ জুন) ৫৩ বছর বয়সে মারা যান সঞ্জয়। সাবেক এই ক্রিকেটারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে তার পরিবারের সদস্যরা। সাবেক এই ক্রিকেটার দিল্লির অনূর্ধ্ব-২৩ দলের সাপোর্ট স্টাফ হিসেবেও কাজ করেছেন । যে কারণে ভারতীয় ক্রিকেটে তিনি ছিলেন পরিচিত মুখ ।

জানা গেছে , করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় এক সপ্তাহের বেশি সময় হাসপাতালে ছিলেন সঞ্জয়। তার রক্তে প্লাজমার পরিমাণ ক্রমশ কমে আসছিল। তাকে প্লাজমা দান করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষকে অনুরোধ করেন গম্ভির-মানহজরা। কিন্তু প্লাজমা পেলেও জীবন রক্ষা হয়নি সঞ্জয়ের। শেষ পর্যন্ত করোনার বিপক্ষ লড়াইয়ে হেরে যান তিনি।

দিল্লি ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) এক কর্মকর্তা পিটিআইকে জানান, ‘দোবালের করোনার লক্ষণ দেখা দিয়েছিল এক সপ্তাহ আগেই। প্রথমে তাকে বাহাদুরগড়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানেই তার করোনা টেস্ট করার পর পজিটিভ রিপোর্ট আসে। তবে তার অবস্থার অবনতি হলে দ্বারকা হাসপাতালে নেওয়া হয়। তাকে প্লাজমাও দেওয়া হয়েছিল; কিন্তু সব চেষ্টা ব্যর্থ করে চলে গেলেন না ফেরার দেশে।’

মৃত্যুকালে স্ত্রী এবং দুই ছেলেকে রেখে যান দোবাল। বড় ছেলের নাম সিদ্ধান্ত, যিনি রাজস্থানের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেন। ছোট ছেলের নাম একানশ, যিনি দিল্লির অনূর্ধ্ব-২৩ দলের হয়ে অভিষেক করেছিলেন কিছুদিন আগে।

আহাস/ক্রী/০০৮