Download WordPress Themes, Happy Birthday Wishes

১১ বলেই পাঁচ উইকেট নিলেন রেইফার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ওয়েস্ট ইন্ডিজ তাদের হারানো ফাস্ট বোলিং ঐতিহ্য ফিরে পেতে চলেছে – ইংল্যান্ডে পা রেখেই এমন ঘোষণা দিয়েছেন দলের বর্তমান সহকারী কোচ রডি এস্টউইক । ইংল্যান্ডের পেইস সহায়ক উইকেটে দারুণ গতির কেমার রোচ, শ্যানন গ্যাব্রিয়েল ও আলজারি জোসেফের সাথে মাঝারি গতির রেমন রেইফার , অধিনায়ক জেসন হোল্ডার আর বার্বাডোজের নতুন সেনসেশন চেমার হোল্ডার আর ওশানে থমাসরা সুযোগ পেলেই ঝড় তুলবেন , হুমকি দিয়ে রেখেছেন তিনি । তাঁর হুমকি যে অমুলক নয় , সেটা বোঝা গেছে ইংল্যান্ডের মাটিতে নিজেদের মধ্যে খেলা ক্যারিবিয়ানদের তিন দিনের প্রস্তুতি ম্যাচে ।

২৩-২৫ জুন ইংল্যান্ডের ম্যানচেস্টারে নিজেদের মধ্যে ভাগাভাগি করে প্রস্তুতি ম্যাচ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ । ক্রেইগ ব্রেথওয়েট আর জেসন হোল্ডার দিয়েছেন দুই দলের নেতৃত্ব । ম্যাচটি শেষ হয়েছে অমিমাংসিতভাবে ।

নিজেদে প্রথম ইনিংসে ২৭৫ রানে অল আউট হয়ে যায় ব্রেথওয়েট একাদশ । দলের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেন ওপেন করতে নামা অধিনায়ক ব্রেথওয়েট নিজেই । দ্বিতীয় সর্বোচ্চ ৮৩ রান আসে শাই হোপের ব্যাট থেকে ।

জবাবে হোল্ডারের দল প্রথম ইনিংসে গুটিয়ে যায় ১৯৩ রানে । ৫২ রান করেন সুনীল এমব্রিস ।

এদিকে নিজেদের দ্বিতীয় ইনিংসে চার উইকেটে ২৩১ রান তুলে ব্রেথওয়েট একাদশ । এবার দলের পক্ষে ৬৬ রান করেন সামারাহ ব্রুক্স আর ৫৬ রান করেন শেন ডরিচ । দুইজনেই ছিলেন অপরাজিত । অধিনায়ক ব্রেথওয়েট খেলেন ৩৪ রানের ঝকঝকে ইনিংস ।

৩১৪ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে ৪৪ ওভারে তিন উইকেটে ১৪৩ রান করার পর ম্যাচ ড্র মেনে নেয় দুই দলের অধিনায়ক । হোল্ডারের দলের হয়ে দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৮৩ রান করেন ওপেনার শেন মুসুলে ।

এই ম্যাচে ব্রেথওয়েট , মুসুলে , শাই হোপ সবাই ভাল ব্যাট করেছেন । কিন্তু মুল নজর কেড়েছেন আসলে পেসাররা । দ্বিতীয় দিনে ব্রেথওয়েটের দলের হয়ে হোল্ডারদের বিপক্ষে প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেন রেমন রেইফার । এই পাঁচ উইকেট ছিল আবার মাত্র ১১ বলের ব্যবধানে । তাঁর শিকার হয়ে ‘গোল্ডেন ডাক’ মেরেছেন ক্যারিবিয়ান অধিনায়ক হোল্ডার নিজে ।

রেইফারের আগ্রাসনে প্রথম ইনিংসে ২ উইকেটে ৯৫ রান থেকে এক পর্যায়ে ১১১ রানে সাত উইকেট হারায় হোল্ডার একাদশ । সব মিলিয়ে প্রথম ইনিংসে ১৩ ওভারে ৬০ রান দিয়ে পাঁচ উইকেট পেয়েছেন বাম হাতের পেসার রেইফার । দ্বিতীয় ইনিংসেও তিন ওভারে ৯ রান দিয়ে একটি উইকেট পেয়েছেন তিনি । সব মিলিয়ে ম্যাচে বার্বাডোস পেসারের শিকার ছয় উইকেট ।

এছাড়া ম্যাচের প্রথম ইনিংসে হোল্ডার একাদশের আলজারি জোসেফ নেন চারটি উইকেট । আর দ্বিতীয় ইনিংসে দুইটি । অর্থাৎ ম্যাচে তাঁর শিকারের সংখ্যাও ছয়টি ।

সাথে শ্যানন গ্যাব্রিয়েল চারটি আর মার্কুইনো এক ইনিংসেই নিয়েছেন তিনটি উইকেট । এছাড়া রাকিম কর্নওয়াল পেয়েছেন দুই উইকেট । সব মিলিয়ে অনুশীলন ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ পেসারদের দারুণ ফর্ম খানিকটা হলেও চিন্তায় ফেলবে স্বাগতিক ইংল্যান্ডকে ।

আগামী ৮ জুলাই থেকে শুরু হবে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট ।

আহাস/ক্রী/০০২