Download WordPress Themes, Happy Birthday Wishes

সেল্টার মাঠে মুখ থুবড়ে পড়লো বার্সেলোনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্রতিপক্ষের মাঠে আরও একবার নিজেদের অসহায় প্রমাণ করেছে বার্সেলোনা । সেই সাথে চলতি মৌসুমে আরও একবার প্রতিপক্ষের মাঠে নিষ্প্রাণ লিওনেল মেসি । সব মিলিয়ে সেল্টা ভিগোর মাঠে কোনমতে ড্র নিয়ে ফিরেছে বার্সেলোনা । আর তাতে স্প্যানিশ লা লীগা শিরোপা জয়ের লড়াই থেকে আপাতত পিছিয়েও পড়েছে খানিকটা ।

শনিবার (২৭ জুন) সেল্টা ভিগোর মিউনিসিপ্যাল বালাইদোস স্টেডিয়ামে খেলতে যায় বার্সেলোনা । ম্যাচটি শেষ হয় ২-২ গোলে । এই ড্রয়ের ফলে ৩২ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে আপাতত লীগ টেবিলের এক নাম্বারে আছে কাটালানরা । কিন্তু সোমবার এস্পানিওলের বিপক্ষে ড্র করলেও ফের শীর্ষে উঠবে রিয়েল মাদ্রিদ । আর জিতলে এগিয়ে যাবে দুই পয়েন্টের ব্যবধানে । এই মুহূর্তে ৩১ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়েল ।

সেল্টার মাঠে অবশ্য বার্সার হোঁচট খাওয়া নতুন কিছু না । এখানে বার্সেলোনা সর্বশেষ লীগ ম্যাচে জিতেছিল ২০১৪-১৫ মৌসুমে। পরের চার ম্যাচের তিনটিতে বার্সার কপালে জুটেছে ড্র আর একটি ম্যাচ হয়েছে ড্র ।

এই ম্যাচে দুইবার বার্সেলোনা এগিয়ে যায় লুইস সুয়ারেজের গোলে । ১৯ মিনিটে মেসির ফ্রি কিক থেকে দারুণ হেডে গোল করেন সুয়ারেজ ।

২৪ মিনিটে ইয়াগো আসপাসের শট পোষ্টে লেগে ফিরে এলে বেঁচে যায় বার্সেলোনা । ফিরতি বলেও আসপাসের শট অবিশ্বাস্যভাবে ফেরান বার্সার কিপার আন্দ্রে টের স্টেগান ।

৫০ মিনিটে আসপাসের শুরু করে দেয়া আক্রমণে বল নিয়ে এগিয়ে যান তুর্কীর ওকে ইয়াকুসলু । তাকে ফেরাতে টের স্টেগান এগিয়ে এলে ইয়াকুসলু বল ঠেলে দেন ফিদর স্মলভকে । রাশিয়ান ফরোয়ার্ড ফাঁকা পোষ্টে বল জড়াতে ভুল করেন নি ।

৬৭ মিনিটে আবারও গোল করেন সুয়ারেজ । এই নিয়ে চলতি লীগে উরুগুয়ান সুয়ারেজের গোলের সংখ্যা দাঁড়িয়েছে ১৩টি ।

৮০ মিনিটে নলিতোর দারুণ একটি প্রচেষ্টা ঠেকিয়ে দেন টের স্টেগান ।

তবে ৮৮ মিনিটে ম্যাচের সেরা খেলোয়াড় আসপাস ঠিকই ফ্রি কিক থেকে গোল করে ম্যাচে ফিরিয়ে আনেন সমতা । শেষ মুহূর্তে আসপাস সহজ সুযোগ নষ্ট না করলে সেল্টা তিনটি পয়েন্ট নিয়ে উল্লাস করতে পারত ।

এদিকে টানা তিন ম্যাচে গোলবঞ্চিত মেসির ৭০০ গোলের মাইলফলক ছোঁয়া হয় নি । চলতি মৌসুমে সব মিলিয়ে ২৬ গোল করেছেন মেসি । যার মধ্যে লীগে ২১টি গোল করে শীর্ষে আছেন বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়ক । কিন্তু সাকুল্যে প্রতিপক্ষের মাঠে পুরো মৌসুমে পাঁচবার গোল করতে পেরেছেন তিনি । সেই সাথে গোল করতে ব্যর্থ হলেন টানা তৃতীয় ম্যাচে ।

আহাস/ক্রী/০০১