Download WordPress Themes, Happy Birthday Wishes

রেকর্ড ভেঙ্গে গোল করলেন রোনালদো

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করোনা বিরতির পর মাঠে ফেরা ক্রিস্টিয়ানো রোনালদো দুই ম্যাচ খেললেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেন নি । যে কোন বিরতির পর নিজেকে ফিরে পেতে একটু সময় নেয়া অবশ্য রোনালদোর পুরনো অভ্যাস । সেই অভ্যাসে অভ্যস্ত থেকেই আবার গোলের দেখা পেতে রোনালদোকে অপেক্ষা করতে হয়েছে তিনটি ম্যাচ । আর সময়ের হিসেবে ১২১ দিন !

সোমবার (২২ জুন) করোনা বিরতি কাটিয়ে প্রথম ইটালিয়ান সিরি ‘এ’ ম্যাচ খেলতে নামে জুভেন্টাস । প্রতিপক্ষের মাঠে জুভেন্টাস ম্যাচ জিতেছে ২-০ গোলে বোলোনিয়ার বিপক্ষে । তাতে টানা নবম লীগ শিরোপা জয়ে জুভেন্টাসের সম্ভাবনা আরও উজ্জ্বল হয়েছে ।

করোনা বিরতির পর মাঠে ফেরা জুভেন্টাস আর রোনালদোর সময়টা ভাল যায় নি । কোপা ইটালিয়ার সেমি ফাইনালের দ্বিতীয় লেগে গোলশূন্য ড্র করে জুভেন্টাস এসি মিলানের বিপক্ষে । তাতে এওয়ে গোলে ফাইনালে উঠেও হেরে যায় টাইব্রেকারে ন্যাপলির কাছে । সেই ম্যাচেও জুভেন্টাস থাকে গোলশূন্য ।

সব মিলিয়ে করোনা বিরতি আর ফর্মের কারণে মোট ১২১ দিন গোলহীন কাটাতে হয়েছে রোনালদোকে । যা তাঁর ক্যারিয়ারে দীর্ঘ সময় গোল না পাওয়ার রেকর্ড । এর আগে ক্যারিয়ারের একেবারে শুরুর দিকে স্পোর্টিং লিসবনের হয়ে ১২০ দিন গোলবঞ্চিত ছিলেন আধুনিক ফুটবলের সম্রাট ।

যদিও ম্যাচের একেবারে শুরুতেই গোল পেতে পারতেন রোনালদো । বক্সের ভেতর থেকে গোলে শট করে বোলোনিয়ার লুকাস স্করপস্কিকে দারুণ এক সেভ করতে বাধ্য করেন পর্তুগিজ ফরোয়ার্ড। ভাগ্য সেবারে সহায়তা করে নি তাকে ।

২৩ মিনিটে পেনাল্টি স্পট থেকে গোলের হতাশা কাটান রোনালদো । ম্যাথিয়াস ডি লিটকে নিজেদের বক্সে ফাউল করেন বোলোনিয়ার ডিফেন্ডার । তাতে পেনাল্টি পায় তুরিনের বুড়িরা । আর গোল করেন রোনালদো ।

চলতি ইটালিয়ান লীগে রোনালদোর গোলের সংখ্যা এখন ২২টি ।

৩৬ মিনিটে ফ্রেডেরিকো বের্নাদেস্কির দারুণ এক ব্যাক হিল পাস থেকে বোল জালে জড়ান আর্জেন্টিনার পাওলো দিবালা । লীগে এটি তাঁর অষ্টম গোল ।

৪০ মিনিটে রোনালদোর পাসের দিবালার আরেকটি শট ফইরে আসে পোষ্টে লেগে ।

দ্বিতীয়ার্ধে রোনালদোর দুইটি দারুণ শট অল্পের জন্য চলে যায় পোস্টের বাইরে দিয়ে । ফলে জুভেন্টাসের লিড আর বাড়ে নি ।

এদিকে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন জুভেন্টাসের ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো ।

শেষ পর্যন্ত আর কোন গোল হয় নি । ফলে সহজ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে মৌরিসিও সারির শিষ্যরা ।

এই জয়ে ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে সবার আগে আছে জুভেন্টাস । দ্বিতীয় স্থানে থাকা ল্যাৎজিও এক ম্যাচ কম খেলে পেয়েছে ৬২ পয়েন্ট ।

এছাড়া তিনে থাকা ইন্টার মিলানের ঝুলিতে আছে ২৬ ম্যাচে ৫৭ পয়েন্ট ।

আহাস/ক্রী/০০১