Download WordPress Themes, Happy Birthday Wishes

মাঠে নেমেই সেঞ্চুরির কাছাকাছি ব্রেথওয়েট

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করোনা মহামারীর কারণে বন্ধ থাকা ক্রিকেট আবার মাঠে ফিরেছে । ইংল্যান্ডের বিরুদ্ধে আগামী মাসে টেস্ট সিরিজে নামার অপেক্ষায় থাকা ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা অংশ নিয়েছে নিজেদের মধ্যে অনুশীলন ম্যাচে । যেখানে ক্রেইগ ব্রেথওয়েট আর জেসন হোল্ডার নেতৃত্ব দিচ্ছেন দুই দলের ।

২৩ জুন ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে শুরু হওয়া ম্যাচের প্রথম ইনিংসে ব্রেথওয়েট একাদশ তুলেছে ২৭৫ রান । জবাবে হোল্ডার একাদশের প্রথম ইনিংস গুটিয়ে যায় ১৯৩ রানে । আর দ্বিতীয় দিনের খেলা শেষ হবার আগ পর্যন্ত ব্রেথওয়েট একাদশ দ্বিতীয় ইনিংসে তুলেছে তিন উইকেটে ৯৯ রান । অর্থাৎ সব মিলিয়ে ম্যাচে ব্রেথওয়েটের দলের লিড ১৮১ রানের ।

টস হেরে ব্যাট করতে নামা ব্রেথওয়েট একাদশের শুরুটা ভাল ছিল না । ১৬ বলে কোন রান না করে ফেরেন ওপেনার জন ক্যাম্পবেল । ওয়ান ডাউনে নামা সামারাহ ব্রুক্স করেন ৪৯ বলে ১৭ রান ।

তবে তৃতীয় উইকেটে ব্রেথওয়েট আর শাই হোপ মিলে যোগ করেন ১০৩ রান । দুইজনেই আউট হয়েছেন সেঞ্চুরির কাছাকাছি গিয়ে ।

অধিনায়ক ব্রেথওয়েট সর্বোচ্চ ৮৪ রান করেছেন ১৬২ বলে । তাঁর ব্যাট থেকে আসে নয়টি চার । অন্যদিকে হোপ করেছেন ৮৩ রান । তাঁর ১২৭ বলের ইনিংসে ছিল ১১টি চার ।

তৃতীয় সর্বোচ্চ ২৯ রান আসে অতিরিক্ত থেকে ।

হোল্ডার একাদশের হয়ে চার উইকেট নেন ফাস্ট বোলার আলজারি জোসেফ । আর তিনটি উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল ।

এদিকে প্রথম ইনিংসে হোল্ডার একাদশের হয়ে সবচেয়ে বেশী ৫২ রান আসে সুনীল এমব্রিসের ব্যাট থেকে । এছাড়া কাইল মেয়ার্স ৪৫ আর ওপেনার শেন মুসেলে করেছেন ৪০ রান । প্রথম বলেই আউট হয়েছেন অধিনায়ক জেসন হোল্ডার ।

ব্রেথওয়েট একাদশের হয়ে রেমন রেইফার পাঁচটি আর মার্কুইনো নেন তিনটি উইকেট ।

৮২ রানের লিড নিয়ে খেলতে নামা ব্রেথওয়েট একাদশের শুরুটা ছিল দারুণ । অধিনায়ক ব্রেথওয়েট আর ক্যাম্পবেল যোগ করেন ৮৮ রান । ক্যাম্পবেল ৪৯ আর ব্রেথওয়েট ৩৪ রানে ফেরেন ।

আলজারি জোসেফ দ্বিতীয় ইনিংসেও নিয়েছেন দুইটি উইকেট ।

আগামী আট জুলাই মাঠে গড়াচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট । সেই টেস্টের আগে ক্যারিবিয়ান ফাস্ট বোলারদের পারফর্মেন্স ছিল অনুশীলন ম্যাচে দারুণ । এখন পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের পেসাররা নিয়েছে ১৭ উইকেট ।

আহাস/ক্রী/০০৪