Download WordPress Themes, Happy Birthday Wishes

ভয়াবহ সড়ক দুর্ঘটনায় আফগান ক্রিকেটার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করোনা মহামারীর কারণে বন্ধ থাকা আফগানিস্তান ক্রিকেটেও পড়েছে নেতিবাচক ছায়া । দেশটির ক্রিকেট বোর্ড (এসিবি) এখন যাচ্ছে নিদারুণ অর্থনৈতিক মন্দার মধ্য দিয়ে । তবে দেশটিতে করোনা ভাইরাসের সংক্রমণ ধীরে ধীরে কমে আসাতে অনুশীলনে ফিরেছে আফগানিস্তানের ক্রিকেটাররা।

যদিও আফগানিস্তান কবে ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে , তাঁর কোন নিশ্চয়তা নেই । তবে ক্রিকেট অনুশীলনে ফেরায় কিছুটা হলেও স্বস্তি ফিরেছে রাশিদ খানদের মনে । যদিও এর মধ্যে আবার আফগানিস্তানের ক্রিকেটের জন্য এসেছে ভয়াবহ এক দুঃসংবাদ । আফগানিস্তান জাতীয় দলের ২৬ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান আফসার জাজাই পড়েছেন ভয়ংকর এক সড়ক দুর্ঘটনায় ।

শনিবার (২০ জুন) নিজেই দুর্ঘটনার ছবি টুইট করেছেন এসিবি’র সাবেক মিডিয়া ম্যানেজার মোহাম্মদ ইব্রাহিম । যেখানে দেখা যাচ্ছে তাঁর দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়ি , যা দেখে আঁতকে উঠবে যে কেউ ।

ইব্রাহিম তাঁর টুইটে লিখেছেন , ‘ জাতীয় ক্রিকেটার, উইকেটরক্ষক ব্যাটসম্যান আফসার জাজাই ভয়াবহ দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছেন। তিনি মাথায় হালকা আঘাত পেয়েছেন। আল্লাহ আফসারের সহায় হন। তার দ্রুত সুস্থতা কামনা করছি। ‘

জানা গেছে , অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন আফসার জাজাই । তবে মাথায় বেশ আঘাত পেয়েছেন তিনি ।

আফগান দলের অন্যতম তারকা আফসার জাজাই। যদিও দলে সুযোগ না পাওয়ায় সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৭ সালে।

এখনও পর্যন্ত ৩ টেস্ট, ১৭ ওয়ানডে ও ১ টি-টোয়েন্টি খেলেছেন আফসার। টেস্টে ৩ ম্যাচে ১৩৫ রান ও ৬ ডিসমিসাল, ওয়ানডেতে ২৬৪ রান ও ২২ ডিসমিসাল এবং একমাত্র টি-টোয়েন্টিতে ৯ রান করে একটি স্টাম্পিং করেছিলেন তিনি।

আহাস/ক্রী/০০৩