Download WordPress Themes, Happy Birthday Wishes

নামের মিলে মরলেন পেসার ইরফান !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মারা গেছেন পাকিস্তান বধির ক্রিকেট দলের সদস্য মোহাম্মদ ইরফান । এমন খবর শনিবার (২০ জুন) খোদ জানিয়েছিল পাকিস্তানের ক্রিকেট বোর্ড ‘পিসিবি’ । কিন্তু নামের সাথে মিল থাকায় সবাই ধরে নিয়েছে , মারা গেছেন পাকিস্তান মুল জাতীয় দলের সদস্য মোহাম্মদ ইরফান । আর এই নিয়ে দুইদিন ধরে সোশ্যাল মিডিয়ায় চলেছে তোলপাড় ।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছিল, পাকিস্তান বধির ক্রিকেট দলের সদস্য মোহাম্মদ ইরফান পাকস্থলীয় পীড়ায় মৃত্যুবরণ করেছেন। এমন খবরের পর অনেকেই ধারণা করেন , এটি হয়তো পাকিস্তান জাতীয় দলের বাঁহাতি পেসার মোহাম্মদ ইরফান !

তাতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে, দুর্ঘটনায় মারা গেছেন আন্তর্জাতিক ক্রিকেট খেলা দীর্ঘদেহী পেসার ইরফান। আর তাই অনেকটা বাধ্য হয়েই রোববার রাতে টুইটারে ইরফান জানিয়েছেন, ‘সড়ক দুর্ঘটনায় আমার মারা যাওয়ার ভিত্তিহীন খবর ছড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমের কিছু আউটলেট। আমার পরিবার ও বন্ধুদের বর্ণনাতীত দুর্ভোগ পোহাতে হচ্ছে এতে। আমার কাছেও অসংখ্য ফোন এসেছে। দয়া করে এসব বন্ধ করুন। কোনো দুর্ঘটনা ঘটেনি এবং আমরা ভালো আছি।’

পাকিস্তানের হয়ে এখন পর্যন্ত ৪ টেস্ট, ৬০ ওয়ানডে ও ২২ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মোহাম্মদ ইরফান। ৩৮ বছর বয়সী ক্রিকেটারকে সবশেষ আন্তর্জাতিক ক্রিকেটে দেখা গেছে গত নভেম্বরে, অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টিতে।

এর আগে গত মাসে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল বিমান দুর্ঘটনায় পাকিস্তানের লেগ স্পিনার ইয়াসির শাহর মারা গেছেন। পরে অবশ্য ইয়াসির নিজেই টুইটারে জানিয়ে দেন এ খবর ভিত্তিহীন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত নানা গুজবে বিরক্ত পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি সবাইকে আহ্বান জানিয়েছিলেন ভুলভাল খবর প্রচার থেকে বিরত থাকতে। কিন্তু কোথায় কি ! আফ্রিদির আহ্বানের ৪৮ ঘণ্টার মধ্যে মোহাম্মদ ইরফানের ‘ভুয়া’ মৃত্যুর খবরে সরব সোশ্যাল মিডিয়া ।

আহাস/ক্রী/০০৫