Download WordPress Themes, Happy Birthday Wishes

নতুন দল ঘোষণা করলো পাকিস্তান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করোনা বিরতি কাটিয়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে পাকিস্তান । ইংল্যান্ডের সাথে তিন ম্যাচের টেস্ট আর টি-টুয়েন্টি লড়াই দিয়ে হচ্ছে পাকিস্তানের আন্তর্জাতিক প্রত্যাবর্তন । রবিবার (২৮ জুন) ইংল্যান্ডের উদ্দেশ্যে রওয়ানা দিচ্ছে পাকিস্তানের জাতীয় ক্রিকেট দল ।

যদিও ইংল্যান্ডের বিপক্ষে আগস্ট-সেপ্টেম্বরে অনুষ্ঠিত হবে পাকিস্তানের ক্রিকেটীয় লড়াই । কিন্তু করোনার কারণে পরিবর্তিত পরিস্থিতিতে অনেক আগেই ইংল্যান্ডে যেতে হচ্ছে পাকিস্তানিদের । কারণ সেখানে পাকিস্তানী খেলোয়াড়দের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে , এটাই ইংল্যান্ড সরকারের নীতি ।

এদিকে ইংল্যান্ড সফরের জন্য প্রথমে ২৯ সদস্যের দল ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) । আজহার আলীকে অধিনায়ক করে সেই দল অবশ্য শেষ পর্যন্ত বদলে গেছে । ২৯ জনের দল কমিয়ে ২০ জনে স্কোয়াড নামিয়ে আনতে হয়েছে পিসিবি’কে ।

পূর্ব ঘোষিত স্কোয়াডের করোনা টেস্ট করানোর পর ১০ জন পজিটিভ হয়। তাদের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে। অবশ্য যে ১০ জন করোনা টেস্টে পজিটিভ হয়েছিলেন দ্বিতীয় দফা টেস্টে তাদের মধ্যে ছয়জন নেগেটিভ হন। তারা হলেন— ফখর জামান, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান ও ওয়াহাব রিয়াজ। তবে তাদের ২০ সদস্যের স্কোয়াডে যুক্ত করা হয়নি। আগামী সপ্তাহে তাদের আরো একবার টেস্ট করা হবে। সেখানে যদি নেগেটিভ হন তাহলে তাদের ইংল্যান্ড যাওয়ার অনুমতি দেওয়া হবে। অন্যদিকে হায়দার আলী, হারিস রউফ, কাশিফ ভাট্টি ও ইমরান খান দ্বিতীয় দফা করোনা টেস্টেও পজিটিভ হয়েছেন। তাদেরকে কঠোর কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

এদিকে শনিবার (২৭ জুন) ঘোষিত নতুন স্কোয়াডে সুযোগ পেয়েছেন ফাস্ট বোলার মুসা খান ও উইকেটরক্ষ-ব্যাটসম্যান রোহেল নাজির। এর আগে বিলাল আসিফ, ইমরান বাট ও মোহাম্মদ নওয়াজকে রিজার্ভ ক্রিকেটার হিসেবে রাখা হলেও নতুন দলে তারা সুযোগ পাননি। এছাড়া ২০ জনের এই দলে শোয়েব মালিকের নাম নেই। তবে পিসিবি এর আগেই বলেছিল ভারতে তার পরিবারের সঙ্গে কিছুদিন কাটানোর পর আগামী ২৪ জুলাই ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দেবেন এই অভিজ্ঞ অলরাউন্ডার।

এ প্রসঙ্গে পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘আগস্টের প্রথম সপ্তাহে টেস্ট সিরিজ শুরুর জন্য এই দল নিয়ে কোচ মিসবাহ-উল-হক খুশি ‘

২০ সদস্যের পাকিস্তান দল :

আজহার আলী (অধিনায়ক), বাবর আজম (সহ-অধিনায়ক), আবিদ আলী, আসাদ শফিক, ফাহিম আশরাফ, ফাওয়াদ আলম, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, খুশদিল শাহ, মোহাম্মদ আব্বাস, মুসা খান, নাসিম শাহ, রোহাইল নাজির, সরফরাজ আহমেদ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, সোহাইল খান, উসমান শিনওয়ারি ও ইয়াসির শাহ।

আহাস/ক্রী/০০৪