Download WordPress Themes, Happy Birthday Wishes

টেস্ট দলে সুযোগ পেলেন না কোহলি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করোনা ভাইরাস মহামারীর কারণে মাঠে নেই ভারতীয় জাতীয় ক্রিকেট দল । বন্ধ রয়েছে ঘরোয়া সব আসর । যে কারণে একেবারে বেকার সময় কাটাচ্ছেন ভারতীয় ক্রিকেটাররা । তাই অলস সময়কে কাজে লাগাতে ক্রিকেটাররা খুঁজে নিচ্ছেন নানা উপায় । কেউ অল লাইন ‘লাইভ’ আড্ডা মারছেন দেশ-বিদেশের বন্ধুপ্রতিম খেলোয়াড়দের সাথে । আবার কেউ দিচ্ছেন ভার্চুয়াল-ইন্টারভিউ । আবার কেউ সাজাচ্ছেন নিজের পছন্দমত স্বপ্নের একাদশ । যাদের মধ্যে শেষ নাম যোগ হল পীযুষ চাওলার ।

২০১১ সালে ভারতের ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের সদস্য পীযুষ মঙ্গলবার (২৩ জুন) বেছে নিয়েছেন তাঁর সর্বকালের সেরা টেস্ট একাদশ । যদিও সেই দলে জায়গা হয় নি বিরাট কোহলির । এমনকি জায়গা পান নি রাহুল দ্রাবিড় , ভিভিএস লক্ষণ আর সৌরভ গাঙ্গুলির মত সফল ভারতীয় টেস্ট ক্রিকেটার ।

পীযুষের দলে ভারত থেকে নেয়া হয়েছে গ্রেট শচিন টেন্ডুলকার , বিরেন্দ্র শেওয়াগ আর কপিল দেবকে । ওপেনার হিসেবে শেওয়াগের সাথে রাখা হয়েছে অস্ট্রেলিয়ান গ্রেট ম্যাথু হেইডেনকে । আর ওয়ান ডাউনে থাকছেন আরেক অজি তারকা রিকি পন্টিং । আর তারপর শচিন ।

পাঁচ নাম্বারে ক্রিকেট রেকর্ড-বরপুত্র ব্রায়ান চার্লস লারা ।

উইকেট-কিপার ব্যাটসম্যান ভুমিকায় চাওলার পছন্দের দলে আছেন এডাম গিলক্রিস্ট।

দলে অল রাউন্ডার হিসেবে ভারতের কপিল দেব ঝড় তোলার জন্য রয়েছেন সাত নাম্বারে ।

আটে  ওয়াসিম  আকরাম । আর নয় দশে ব্যাট করছেন সর্বকালের সেরা দুই স্পিনার মুথিয়া মুরারিথরন এবং শেন ওয়ার্নে । শেষ ব্যাটসম্যান হিসেবে আছেন ওয়েস্ট ইন্ডিজ গ্রেট কার্টলী এমব্রোস ।

দলে টুয়েলভ ম্যান হিসেবে আছেন দক্ষিণ আফ্রিকার সর্বকালের সেরা অল রাউণ্ডার জ্যাকুয়াস ক্যালিস ।

পীযুষ চাওলার সর্বকালের সেরা টেস্ট একাদশ – 

বিরেন্দ্র শেওয়াগ , ম্যাথু হেইডেন , রিকি পন্টিং , শচিন টেন্ডুলকার , ব্রায়ান লারা , এডাম গিলক্রিস্ট , কপিল দেব , ওয়াসিম আকরাম , মুথিয়া মুরারিথরন , শেন ওয়ার্নে , কার্টলী এমব্রোস । 

অতিরিক্ত- জ্যাকুয়াস ক্যালিস 

আহাস/ক্রী/০০৩