Download WordPress Themes, Happy Birthday Wishes

চ্যাম্পিয়ন হয়েই গেলো লিভারপুল !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা জয় এখন লিভারপুলের জন্য স্রেফ সময়ের ব্যাপার । ক্রিস্টাল প্যালেসকে হারিয়ে লিভারপুল চলে এসেছে লীগ শিরোপা জয়ের একেবারে কাছে । যেখান থেকে হয়ত আর কোন ম্যাচ না জিতলেও চ্যাম্পিয়ন হয়ে যাবে ইউর্গেন ক্লপসের দল !

বুধবার রাতে (২৪ জুন) নিজেদের মাঠ এনফিল্ডে লিভারপুল ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ক্রিস্টালকে ।

লিভারপুলের জয়ে প্রথমার্ধের ২৩ মিনিটে প্রথম গোল করেন ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড । দুর্দান্ত এক ফ্রি কিক থেকে গোলটি করেন তিনি ।

২৭ মিনিটে জর্ডান হেন্ডারসনের শট পোষ্টে লেগে ফেরত আসে । ফলে এগিয়ে যাওয়া হয় নি অল রেডদের ।

৪৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মদ সালাহ । রবার্টো ফিরমিনিওর উঁচু করে বাড়িয়ে দেয়া বল বুক দিয়ে নামিয়ে লক্ষ্যভেদ করেন এই মিশরীয় ।

চলতি প্রিমিয়ার লীগে সালাহর গোল এখন আর্সেনালের পিয়েরে এমরিক ওবামাইয়াংয়ের সমান ১৭টি । ১৯ গোল নিয়ে শীর্ষে আছেন লেইস্টার সিটির জেমি ভার্ডি ।

৫৫ মিনিটে ফ্যাবিয়ানোর গোলে ৩-০ ব্যবধানে লিড নেয় লিভারপুল । আর ৬৯ মিনিটে সাদিও মানের গোলে বড় জয় নিশ্চিত হয় লিভারপুলের ।

এই জয়ে ৩১ ম্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে শিরোপার অপেক্ষায় লিভারপুল । আর এক ম্যাচ ড্র করলেও লিভারপুল জিতে নেবে ইংলিশ লীগ শিরোপা । তবে সেটার প্রয়োজনও হয়ত পড়বে না , যদিও বৃহস্পতিবার (২৫ জুন) চেলসিকে হারাতে ব্যর্থ হয় বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ।

এই মুহূর্তে ৩০ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যান সিটি । চেলসির পয়েন্ট সমান ম্যাচে ৫১ । চেলসির কাছে
ম্যান সিটি পয়েন্ট হারালে লিভারপুলের আর কোন হিসেবের প্রয়োজন পড়বে না । কারণ শেষ সাত ম্যাচে ২২ পয়েন্টের ব্যবধান কমানো সম্ভব না । তবে সিটিজেনরা জিতে গেলে আর একটি ড্র প্রয়োজন পড়বে লিভারপুলের ।

আহাস/ক্রী/০০২