Download WordPress Themes, Happy Birthday Wishes

এবারেও পারলেন না মেসি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্প্যানিশ লা লীগার পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে বার্সেলোনা । তারচেয়ে বড় কথা , প্রায় ভুলে যাওয়া জয় পেয়েছে এথলেটিক বিলবাওয়ের বিপক্ষে । যাদের বিপক্ষে গত তিন ম্যাচে কোন গোলই করতে পারে নি কাটালানরা । আর হেরেছে সর্বশেষ দুই ম্যাচে । সব মিলিয়ে বিলবাওয়ের বিপক্ষে জয়ের ‘কুফা’ কাটিয়ে অনেকটাই স্বস্তি এখন বার্সেলোনা শিবিরে ।

মঙ্গলবার (২৩ মে) নিজেদের মাঠ ন্যু ক্যাম্পে বার্সেলোনা ১-০ গোলে হারিয়েছে এথলেটিক বিলবাওকে । । ২০১৮ সালের মার্চের পর এই প্রথম বিলবাওয়ের বিপক্ষে জিতল বার্সেলোনা।

করোনা বিরতি থেকে ফিরে টানা দুই ম্যাচে গোল পেয়েছিলেন লিওনেল মেসি । কিন্তু সেভিয়ার পর বিলবাওয়ের বিপক্ষেও গোল পাওয়া হল না তাঁর । ফলে ক্যারিয়ারের ৭০০তম গোল পাওয়ার অপেক্ষা আরও বাড়লো আর্জেন্টিনার খুদে জাদুকরের । সেই সাথে ২৪ জুন নিজের নিজের ৩৩ তম জন্মদিনের পূর্তিটা রাঙাতে পারতেন অন্যরকম আনন্দে । যদিও সেটা পারেন নি মেসি । টানা দুই ম্যাচে গোল না পাওয়ার হতাশায় এবারের জন্মদিনের কেক কাটতে হচ্ছে বার্সেলোনার অধিনায়ককে ।

যদিও বার্সেলোনা আসলে ম্যাচটা হেরেও যেতে পারত । বল দখলে এগিয়ে থাকলেও বার্সেলোনা প্রথমার্ধেই হজম করতে পারত একাধিক গোল । খেলা শুরুর তিন মিনিটের মাথায় উনাই লোপেজের নিচু ক্রস ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন। বিলবাওয়ের উইলিয়াম সবচেয়ে সহজ সুযোগটি হাতছাড়া করেন। লেংলে ও পিকেকে ফাঁকি দিয়েও শট নেন পোস্টের বাইরে। এছাড়া আরেকবার বার্সাকে বাঁচিয়েছিলেন সার্জিও বুস্কেটস। পেনাল্টি স্পটের কাছাকাছি জায়গায় দারুণ এক ব্লকে গোলে শট করতে ইনাকি উইলিয়ামসকে বাধা দিয়েছিলেন তিনি।

৬৫ মিনিটে ফ্লপ আন্থইন গ্রিজম্যানের বদলি হিসেবে মাঠে নামেন ইভান রাকিটিচ । পাঁচ মিনিটের মাথায় তিনিই করেন বার্সেলোনার জন্য জয়সূচক গোলটি । এটি চলতি মৌসুমে ক্রোয়েশিয়ান তারকার প্রথম গোল আর লা লীগায় পঞ্চাশতম ।

৮০   মিনিটের সময় দারুণ এক শট নিয়েছিলেন মেসি । কিন্তু সেটা অল্পের জন্য চলে যায় পোস্ট  ঘেঁষে । ফলে টানা দ্বিতীয় ম্যাচে গোল না পাওয়ার হতাশা নিয়ে মাঠে ছাড়েন এলএম-টেন । 

এই জয়ে ৩১ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে আপাতত লীগ টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা । এক ম্যাচ কম খেলা রিয়েল মাদ্রিদ ৬৫ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে । পরবর্তী ম্যাচে মায়োর্কার বিপক্ষে জিতলেই রিয়েল আবার উঠে যাবে শীর্ষে ।

আগামী ২৭ জুন সেল্টা ভিগোর ভিপক্ষে খেলবে বার্সেলোনা ।

আহাস/ক্রী/০০১