Download WordPress Themes, Happy Birthday Wishes

ইংল্যান্ডের স্টেডিয়ামে উপস্থিত ওসামা বিন লাদেন !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

সারাবিশ্বে সন্ত্রাসবাদী নেতা হিসেবে কুখ্যাত ছিলেন ওসামা বিন লাদেন । যদিও প্রায় এক দশক হতে চলেছে উগ্রবাদী সংগঠন ‘আল কায়েদা’র প্রধান ওসামা নিহত হয়েছেন । অথচ সেই ওসামাকেই দেখা গেল ইংল্যান্ডের একটি স্টেডিয়ামে । যদিও সেটা সশরীরে ন অয় । আসলে গ্যালারিতে নকল দর্শক হিসেবে উপস্থিত ছিলেন ওসামা !

ঘটনা ঘটেছে ইংল্যান্ডের লিডস ইউনাইটেডের স্টেডিয়ামে । করোনা মহামারীর কারণে এখন খেলা চললেও দর্শক উপস্থিতির কোন সুযোগ নেই । কিন্তু দুধের স্বাদ ঘোলে মেটাতে দর্শকশূন্য স্টেডিয়ামে কৃত্রিম দর্শকের ব্যবস্থা করেছেন অনেক ক্লাব। দর্শকদের কাট আউট বসিয়ে দেওয়া হচ্ছে গ্যালারিতে। ইংলিশ ক্লাব লিডস ইউনাইটেডও তেমন ব্যবস্থা করেছে। তাদের গ্যালারিতেই মিলল লাদেনের ছবির কাট আউট!

ভক্তরা প্রিয় ক্লাবের ম্যাচের দিন নির্দিষ্ট পরিমাণ অর্থের বিনিময়ে নিজেদের কাট আউট গ্যালারিতে রাখতে পারছেন। লিডস টুইটারে গ্যালারির ছবি পোস্ট করার পর একভক্ত নিজের ছবি খুঁজতে গিয়ে পাশে লাদেনের অস্তিত্ব খুঁজে পান। মানে লাদেনের কাট আউট দেখতে পান। সেটি তিনি টুইটারে পোস্ট করতেই ভাইরাল হয়ে যায়।

যা নিয়ে লিডসের সমালোচনায় মেতে উঠেছে সবাই । ফুটবল মাঠে একজন সন্ত্রাসীর (হোক সেটা ছবিতে) উপস্থিতি মেনে নিতে পারছেন না অনেকেই !

এই ঘটনা প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গে ২০১১ সালে যুক্তরাষ্ট্রের হামলায় নিহত লাদেনের কাটআউট সরিয়ে ফেলা হয়। এরপর পুনরায় এমন কিছু হবে না সে ব্যাপারেও আশ্বাস দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু এতে সমালোচনা থামেনি।

আগামী শনিবার ইংলিশ চ্যাম্পিয়নশিপে ফুলহ্যামের বিপক্ষে মাঠে নামবে লিডস ইউনাইটেড । সেই ম্যাচের আগে গ্যালারিতে একা লাদেনেরই নয়, যাতে কোনও কুখ্যাত ব্যক্তির কাট-আউট না থাকে, সেটাও নিশ্চিত করা হয় ক্লাবের পক্ষ থেকে ।

আহাস/ক্রী/০০৩