Download WordPress Themes, Happy Birthday Wishes

আর কোন দুশ্চিন্তা নেই পিএসজির

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করোনা মহামারীর কারণে মার্চে বন্ধ হয়ে গেছে উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগ । বন্ধ হবার আগেই অবশ্য চলমান আসরের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে পিএসজি (প্যারিস সেইন্ট জার্মেই) । পিএসজি ছাড়াও ইটালির আটলান্টা , জার্মানির আরবি লেইপজিগ আর স্পেনের এথলেটিকো মাদ্রিদ ।

চ্যাম্পিয়ন্স লীগে নক আউট পর্বে এখনও চারটি ম্যাচ বাকী । রিয়েল মাদ্রিদ বনাম ম্যানচেস্টার সিটি , বার্সেলোনা বনাম ন্যাপলি , চেলসি বনাম বায়ার্ন মিউনিখ আর জুভেন্টাস বনাম অলিম্পিক লিওর মধ্যে ফিরতি লেগের খেলার পরেই নির্ধারিত হবে কোয়ার্টার ফাইনালের বাকী আট দল ।

চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনাল থেকে সব ম্যাচ অনুষ্ঠিত হবে পর্তুগালের লিসবনে । আগামী ১৫ আগস্ট থেকে মাঠে গড়াবে কোয়ার্টার ফাইনাল । ফাইনাল অনুষ্ঠিত হবে ২৩ আগস্ট ।

চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনাল থেকে সব ম্যাচ অনুষ্ঠিত হবে বেনফিকার এস্তাদিও দো স্পোর্ত লিসবোয়া ও স্পোর্টিং লিসবন ক্লাবের এস্তাদিও হোসে আলভালদে স্টেডিয়ামে । আর নক আউট পর্বের চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৭ ও ৮ই আগস্ট। তবে এই ম্যাচগুলির ভেন্যু এখনও ঘোষণা করে নি ইউরোপের ফুটবলের শাসক সংস্থা উইয়েফা । ম্যাচগুলি আগের নির্ধারিত ভেন্যুতে হবার সম্ভাবনাই বেশী । অবস্থা ও পরিস্থিতির বিবেচনায় লিসবনেও সরিয়ে নেয়া হতে পারে বাদবাকী ম্যাচ । সেই ক্ষেত্রে এস্তাদিও দো দ্রাগাও (পোর্তোর মাঠ) ও এস্তাদিও আলফোন্সো হেনরিকস- এই দুইটি স্টেডিয়ামকে রাখা হয়েছে দ্বিতীয় পর্বের বাকি ৪ ম্যাচের জন্য।

এদিকে চ্যাম্পিয়ন্স লীগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করা পিএসজি বেশ বড় ঝুঁকিতে পড়ে গিয়েছিল তাদের তিন খেলোয়াড় এডিসন কাভানি , অধিনায়ক থিয়াগো সিলভা আর থমাস মুনিয়েরকে নিয়ে । চলতি জুনের ৩০ তারিখে শেষ হচ্ছে এই তিন তারকার সাথে পিএসজির চুক্তি । এদের মধ্যে আগামী মৌসুমে কাভানি আর সিলভার দল ছাড়ার কথা নিশ্চিত করেছেন পিএসজির ডিরেক্টর লিওনার্দো । অন্যদিকে মুনিয়েরের সাথে এখনও নতুন চুক্তি নিয়ে কোন কথা হয় নি পিএসজির । তাঁর সাথে জার্মানির বুরুশিয়া ডর্টমুণ্ডের কথা অনেকটাই এগিয়ে গেছে ।

এদিকে চুক্তি শেষ হয়ে যাওয়ায় আগস্টে চ্যাম্পিয়ন্স লীগে পিএসজি কাভানিসহ বাকীদের পাবে কিনা সেই নিয়ে অনিশ্চয়তা তৈরি হয় । তবে সেই অনিশ্চয়তা অনেকটাই কেটে গেছে বলে খবর দিয়েছে বিশ্বখ্যাত ক্রীড়ামাধ্যম ‘ইএসপিএন’ ।

জানা গেছে , ক্লাব ডিরেক্টর লিওনার্দোর সাথে সফল আলোচনার পর কাভানি আর সিলভা রাজী হয়েছেন চ্যাম্পিয়ন্স লীগ পর্যন্ত থাকার । এই সময়ে তাদের পূর্বের বেতনসহ সব সুযোগ সুবিধা দেয়া হবে । ইতোমধ্যেই নিজ নিজ দেশ থেকে প্যারিসের ক্লাবের সাথে যোগ দিয়েছেন ব্রাজিলের সিলভা আর উরুগুয়ের কাভানি ।

তবে মুনিয়েরের বিষয়ে কিছু জানায় নি সংবাদ মাধ্যম ।

আহাস/ক্রী/০০৪