Download WordPress Themes, Happy Birthday Wishes

আবার শুরু হচ্ছে পিএসএল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

করোনা মহামারী আতংকের মধ্যেও শেষ লক্ষ্যের দিকে এগিয়ে চলছিল পাকিস্তান প্রিমিয়ার লীগের (পিএসএল) খেলা । ২০ ফেব্রুয়ারি শুরু হওয়া আসর এসে দাঁড়িয়েছিল চার দলের সেমি ফাইনালে । যে কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) হয়ত ভেবেছিল , আসরের বাকী তিন ম্যাচ কোনোভাবে শেষ করতে । কিন্তু শেষ পর্যন্ত সেটা হয় নি । টুর্নামেন্টে খেলা এক বিদেশী ক্রিকেটারের করোনা পজিটিভ হওয়ার খবরে গত ১৫ মার্চ স্থগিত করা হয় পিএসএলের দুইটি সেমি ফাইনাল । যা এখনও পর্যন্ত মাঠে গড়ায় নি ।

তবে চলতি বছরেই পিএসএলের বাদবাকী ম্যাচ আয়োজন করতে চায় পিসিবি । শুক্রবার (২৬ জুন) এমনই জানিয়েছে পাকিস্তানের ক্রিকেট বোর্ড । আর সেটা হবে ২০২০ সালের শেষদিকে কোন উপযুক্ত সময়ে । আগামী মাসেই পাকিস্তান যাচ্ছে ইংল্যান্ড সফরে । যদিও পাকিস্তানের প্রায় আধা ডজন খেলোয়াড় করোনা আক্রান্ত (কোভিড-১৯) ।সোমবার পিসিবির করোনা টেস্টে শাদাব খান, হারিস রউফ ও হায়দার আলী পজিটিভ হন। মঙ্গলবার ৩৫ জনকে করোনা টেস্ট করা হল তাতে পজিটিভ আসে ৭ জন খেলোয়াড়ের। এমনকি কোন উপসর্গ না থাকা স্বত্বেও পিসিবির নিজস্ব ব্যাবস্থায় করা পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছেন মোহাম্মদ হাফিজ । সব মিলিয়ে পাকিস্তানে ইংল্যান্ড সফর নিয়ে সৃষ্টি হয়েছে অনিশ্চয়তা । কিন্তু এখনও ইংল্যান্ড সফরের বিষয়ে আশাবাদী পাকিস্তান ।

এদিকে আগামী বছরের পিএসএল ফেব্রুয়ারি থেকে মার্চেই আয়োজনে বদ্ধ-পরিকর পিসিবি । তবে আগামী বছর পিএসএলের ভেন্যু হিসেবে যোগ হতে পারে পেশোয়ারের নাম ।

চলতি বছরের পাকিস্তান প্রিমিয়ার লীগের শেষ চারে উঠেছে মুলতান সুলতান্স , পেশোয়ার জালমি , করাচী কিংস আর লাহোর কালান্দার্স ।

আহাস/ক্রী/০০৩