Download WordPress Themes, Happy Birthday Wishes

ম্যান সিটি ছেড়ে নতুন ঠিকানায় আগুয়েরো

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সাথে প্রায় এক দশকের ঘোচাতে চলেছেন সার্জিও আগুয়েরো । ফিরে যেতে পারেন নিজের দেশ আর্জেন্টিনা কিংবা ইটালির কোন ক্লাবে । এমনই আভাস দিয়েছে খোদ ইংল্যান্ডের গণমাধ্যম ।

স্পেনের অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে ২০১১ সালে ৩৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে আগুয়েরো যোগ দেন ম্যান সিটিতে । সেই থেকে আট মৌসুমে চারটি প্রিমিয়ার লীগ শিরোপা জিতেছে আগুয়েরোর সিটি । সিটিজেনদের স্বর্ণযুগের অন্যতম কান্ডারি দলের হয়ে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৬৮ ম্যাচে ২৬৪ গোল করেছেন তিনি । ম্যান সিটির সর্বকালের সেরা গোলদাতা তিনি । আর প্রিমিয়ার লীগের ইতিহাসে তার গোলের সংখ্যা চতুর্থ সর্বোচ্চ । তবে বিদেশী খেলোয়াড়দের মধ্যে গোলের সংখ্যায় তিনিই সর্বকালের সেরা ।

২০১৪-১৫ মৌসুমে ইপিএলের গোল্ডেন-বুট জিতেছিলেন আগুয়েরো । জিতেছেন অ্যাথলেটিকো মাদ্রিদের হয়ে ইউরোপা লীগ আর উইয়েফা সুপার কাপ । স্পেনেও তার আছে সব প্রতিযোগিতা মিলিয়ে শতাধিক গোল ।

চলতি মৌসুমেও আগুয়েরো বেশ ছন্দে আছেন । সব প্রতিযোগিতা মিলিয়ে সিটির জার্সিতে ৩০ ম্যাচে ২৩ গোল করেছেন এই আর্জেন্টাইন । আর ইপিএলের ২২ ম্যাচে করেছেন ১৬ গোল । আছেন গোলদাতা তালিকার তৃতীয় স্থানে । ১৯ গোল নিয়ে যেখানে শীর্ষে লিচেস্টার সিটির জেমি ভার্ডি । মৌসুম শেষে সবাইকে ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা এখনও ভালভাবেই আছে আগুয়েরোর সামনে ।

অথচ সেই আগুয়েরো এখন আর সিটিজেনদের প্রথম একাদশে নিশ্চিত না । প্রায়ই তাকে বসে থাকতে হচ্ছে সাইড বেঞ্চে , কিংবা নামছেন বদলী খেলোয়াড় হিসেবে । যা নিয়ে মোটেই সন্তুষ্ট নন আর্জেন্টিনার স্ট্রাইকার । ফলে আগামী মৌসুমে ইংল্যান্ড ছেড়ে নিজ দেশ আর্জেন্টিনা কিংবা ইটালিতে পাড়ি জমাবার পরিকল্পনা রয়েছে তার ।

আগামী বছর শেষ হচ্ছে আগুয়েরোর সাথে ম্যান সিটির চুক্তি । সেই চুক্তির পর আর সম্ভবত তিনি সিটিজেনদের সাথে থাকছেন না । যার আরেকটি কারণ , আগামী দুই বছরের জন্য ইউরোপিয়ান প্রতিযোগিতায় নিষিদ্ধ ম্যানচেস্টার সিটি। যদিও এর বিরুদ্ধে আবেদন করেছে ক্লাবটি। তবে আপিলের ফলাফল এখনও অনিশ্চিত ।

এদিকে ইটালিয়ান ক্লাব ইন্টার মিলানের স্ট্রাইকার লাউটারো মার্টিনেজকে আগামী মৌসুমে চায় স্পেনের চ্যাম্পিয়ন বার্সেলোনা । মার্টিনেজের অভাব আগুয়েরোকে মেটাতে হাত বাড়িয়েছে নেজ্জুরিরা । অন্যদিকে দ্য এক্সপ্রেসের সংবাদ অনুযায়ী, আগুয়েরোকে চায় রিয়াল মাদ্রিদও। আগুয়েরোর মুখপাত্রর কাছে তার সম্পর্কে বিস্তারিত জানতে যোগাযোগ করেছে স্প্যানিশ ক্লাবটি।

পরিস্থিতি এমন দাঁড়িয়েছে , বর্তমান দলে মূল একাদশে জায়গা অনিশ্চিত আগুয়েরোর চাহিদা বেড়েছে ইউরোপের অন্য বড় ক্লাবে । সেই সুযোগ আগুয়েরো নিতে চাইছেন আগামী মৌসুমে ।

অবশ্য চ্যাম্পিয়ন্স লিগে নিষেধাজ্ঞা কমলে হয়তো সিটিতেই থাকছেন আগুয়েরো। তবে শেষ পর্যন্ত যদি এ নিষেধাজ্ঞা না ওঠে কিংবা কমে তাহলে বড় ক্ষতি হয়ে যেতে পারে সিটির। বেশ কিছু খেলোয়াড় দল ছাড়তে পারেন। আগুয়েরোর সঙ্গে এ তালিকায় সবার প্রথমেই আছে কেভিন ডি ব্রুইনের নাম। এর আগে বশ কয়েকবারই সরাসরি এ কথা বলেছেন তিনি। এছাড়া দল ছাড়তে পারেন রহিম স্টার্লিং ও ডেভিড সিলভাও। আর লরে সানের বায়ার্ন মিউনিখে যোগ দেওয়ার সংবাদ অনেক দিন থেকেই জোরালো।

আগুয়েরো আর্জেন্টিনার হয়ে দুইটি অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জিতেছেন । জিতেছেন ২০০৮ সালে অলিম্পিক সোনার পদক । দেশের মূল জাতীয় দলের হয়ে ৯৭ ম্যাচে ৪১ গোল তার । খেলেছেন সর্বশেষ কোপা আমেরিকায় । চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণি ম্যাচে দলের হয়ে প্রথম গোলটি করেছেন তিনি ।

আহাস/ক্রী/০০৩