Download WordPress Themes, Happy Birthday Wishes

করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন বাংলাদেশের কোচ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হবার একদিনের মধ্যে মারা গেলেন মো. হুমায়ুন কবির জুয়েল । তিনি বাংলাদেশের জাতীয় কারাতে দলের সাবেক কোচ । মৃত্যুর আগে পর্যন্ত দায়িত্বরত ছিলেন বাংলাদেশ আনসার কারাতে দলের কোচ হিসেবে । এছাড়া ছিলেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের নির্বাহী কমিটির সদস্য ।

জানা গেছে , সোমবার (২৫ মে) করোনা উপসর্গ আর প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল জুয়েলকে । মঙ্গলবার (২৬ মে) সকালে তিনি মারা যান (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) ।

মৃত্যুকালে জুয়েলের বয়স হয়েছিল ৫২ বছর । তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ কারাতে ফেডারেশনের সাধারণ সম্পাদক ক্য শৈ হ্লা জানিয়েছেন, ‘আগেরদিন তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শারিরীক অসুস্থতার কারণে তার করোনা পরীক্ষা করা হয়েছিল। তবে তখন রেজাল্ট নেগেটিভ এসেছিল। অবস্থার অবনতি হলে আইসিইউতে ভর্তি করা হয়। কিন্তু তাকে বাঁচানো গেলো না। সকাল ৮টার দিকে ইন্তেকাল করেছেন জুয়েল। মারা যাওয়ার পর এখন শুনছি করোনা নাকি পজিটিভ ছিল। কিছু বুঝতে পারছি না।’

হুমায়ুন কবির জুয়েল সত্যিই করোনা পজিটিভ ছিলেন নাকি বোঝাবুঝির ভুল, তা নিয়ে এখনও নিশ্চিত তথ্য পাওয়া যায়নি।

জুয়েল বাংলাদেশের প্রথম ব্যক্তি যিনি এশিয়ান পর্যায়ে জাজের দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের যত কারাতের জাজ আছেন তাদের মধ্যে জুয়েলই সবচেয়ে বেশি আন্তর্জাতিক খেলা পরিচালনা করেছিলেন।

তিনি এশিয়ান কারাতে ফেডারেশনের জাজ, দক্ষিণ এশিয়ান কারাতে রেফারি অ্যাসোসিয়েশনের সহসভাপতি এবং বাংলাদেশ কারাতে রেফারি এসোসিয়েশনের কো-চেয়ারম্যানও ছিলেন।

জুয়েল খেলোয়াড়ী জীবনে বাংলাদেশের জাতীয় কারাতে চ্যাম্পিয়ন ছিলেন । তার এই অকাল মৃত্যুতে বাংলাদেশ কারাতে ফেডারেশনের সভাপতি ড. মোজাম্মেল হক খান গভীর শোক প্রকাশ করেছেন।

আহাস/ক্রী/০১০