Download WordPress Themes, Happy Birthday Wishes

২৭ মাস পর ফিরে পেলেন জ্ঞান

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

তিন বছর ধরে কোমায় থাকা হল্যান্ডের তরুণ ফুটবলার আবদুল হক নুরীর জ্ঞান ফিরছে । দিতে শুরু করেছেন স্বাভাবিক সাড়া । যা আশার আলো জাগাচ্ছে ২২ বছরের  তরুণ ফুটবলারের স্বাভাবিক জীবনে ফেরার ।

২০১৭ সালে সালের জুলাই মাসে লীগ শুরুর প্রস্তুতি নিচ্ছিল হল্যান্ডের সেরা ক্লাব আয়াক্স আর্মস্টারডাম । প্রাক-মৌসুম প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল আরেক বড় দল ওয়েডার ব্রেমেনের বিপক্ষে । সেই ম্যাচে আয়াক্সের জার্সিতে খেলছিলেন আবদুল হক নুরী । কিন্তু খেলার ৭২ মিনিটে ঘটে যায় ভয়াবহ ঘটনা । মাঠের মধ্যেই কার্ডিয়াক অ্যারিথমিয়া অ্যাটাকে লুটিয়ে পড়েন নুরী । অজ্ঞান অবস্থায় তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে ।

সেই জ্ঞান আর গত ২৮ মাসে ফেরে নি নুরীর । হাসপাতাল থেকে বাসায় আনা হয় তাকে । বাসাতেই করা হয় বিশেষ চিকিৎসার ব্যবস্থা । বলতে গেলে , বাসাতেই গড়ে তোলা হয় নুরীর হাসপাতাল । চিকিৎসার কোন ত্রুটি নেই সেখানে । যার ফল এখন পাওয়া যাচ্ছে ।

শুক্রবার (২৭ মার্চ) ডাচ টিভিতে জানান হয় , জ্ঞান ফিরছে নুরীর । তিনি এখন কিছুটা হলেও সাড়া দিচ্ছেন , এমন খবর জানিয়েছেন নুরীর ভাই আবদুর রহিম ।

আয়াক্সের ইউহান ক্রুয়েফ একাডেমী থেকে উঠে এসেছেন নুরী । ২০১৫ সালে সিনিয়র দলে উঠে আসেন । মাত্র ১৭ বছর বয়স থেকেই আয়াক্সের মূল দলের সঙ্গে ছিলেন নুরি। খেলেছেন ৯টি সিনিয়র ম্যাচে। এছাড়া নেদারল্যান্ডসের সবকয়টি বয়সভিত্তিক দলেও খেলেছেন তিনি। । মিডফিল্ডার আবদুল হক নুরীর চিকিৎসার সব খরচ দিচ্ছে ক্লাব আয়াক্স ।

আহাস/ক্রী/০০২