Download WordPress Themes, Happy Birthday Wishes

সবার সেরা উন্নতি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিভাগ। টাইব্রেকারে ঢাকা বিভাগকে হারিয়ে শিরোপা জিতেছে খুলনা ।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবলের ফাইনালে মুখোমুখি হয় ঢাকা আর খুলনা । নির্ধারিত সময়ে ম্যাচটি ২-২ গোলে ড্র ছিল । পরে ঢাকা বিভাগকে ৪-৩ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় খুলনার মেয়েরা।

সদ্য শেষ হওয়া বঙ্গমাতা গোল্ডকাপ আসরর সেরা খেলোয়াড় আর সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন খুলনার উন্নতি খাতুন । প্রতিটি ম্যাচেই আলো ছড়িয়ে উন্নতি করেছেন মোট চার গোল । খুলনাকে শিরোপা জিততে রেখেছেন বড় ভুমিকা । ফাইনাল ছাড়া সব ম্যাচেই তিনি ছিলেন সেরা খেলোয়াড় ।

২০১৭ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত হতে সেরা কিশোরী খেলোয়াড়ের পুরস্কার নিয়েছিলেন ঝিনাইদহ জেলার শৈলকুপার দোহারো গ্রামের উন্নতি খাতুন। তিনি দোহারো সরকারি প্রাথমিক বিদ্যালয়ের হয়ে খেলেছিলেন।

ঠিক তিন বছর পর আজ শনিবার ২৯শে ফেব্রুয়ারী ২০২০ আবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত হতে আবারো সেরা প্রমীলা খেলোয়াড়ের পুরস্কার নিলেন সেই উন্নতি খাতুন।

এর আগেও বঙ্গমাতা স্কুল টুর্নামেন্টের পুরস্কার নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে। কালও আবার প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নিয়ে খুব খুশি। তা প্রধানমন্ত্রী দেখে কী বললেন? উন্নতি হাসতে হাসতে বলল, ‘মাননীয় প্রধানমন্ত্রী আমাকে দেখেই বললেন, তোমার নাম উন্নতি। ভবিষ্যতেও তুমি অনেক উন্নতি করবে, সেই দোয়া করি।’

বাফুফে ভবনে আবাসিক ক্যাম্পে অন্যান্য বয়সভিত্তিক দলের মেয়েদের সঙ্গে নিয়মিত অনুশীলন করছেন উন্নতি। এবার উন্নতির স্বপ্ন জাতীয় দলের জার্সি গায়ে তোলা, ‘আমার এখন একটাই স্বপ্ন সাবিনা আপু, কৃষ্ণা আপুদের মতো জাতীয় দলে খেলার। আশা করি, আমার এই পারফরম্যান্সের ধারাবাহিকতা ভবিষ্যতেও ধরে রাখতে পারব।’

শৈলকুপার দোহারো গ্রামের কৃষক বাবা আবু দাউদ এবং গৃহিনী মা হামিদা খাতুন দম্পতির ৭ সন্তানের ষষ্ঠ উন্নতি।

আহাস/ক্রী/০১০