Download WordPress Themes, Happy Birthday Wishes

লংকান ক্রিকেট বোর্ডের অনন্য উদ্যোগ

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

দিন দিন আরও ভয়াবহ রুপ নিচ্ছে করোনা-ভাইরাসের মহামারী । প্রতিদিন সারা বিশ্বে প্রাণ হারাচ্ছে হাজার হাজার মানুষ । স্বাভাবিক জীবন-যাপন ছেড়ে মানুষ এখন নিজ ঘরেই অবরুদ্ধ । বন্ধ হয়ে গেছে খেলাধুলার সব আয়োজন । জীবন বাঁচানো যেখানে দায় , সেখানে খেলাধুলার মত সৌখিন কার্যক্রম চালাবার যে কোন মানে নেই !

পৃথিবীর অন্যান্য দেশের মত শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড (এসএলসি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে ক্রিকেটের সব আন্তর্জাতিক আর ঘরোয়া আয়োজন । তবে এই ঘোষণা দিয়েই তারা বসে নি । বরং এগিয়ে এসেছে সরকারের পাশে করোনা-ভাইরাস রুখে দেয়ার যুদ্ধে । এখানেই তারা এখন বিশ্বের যে কোন ক্রিকেট বোর্ডের তুলনায় ব্যতিক্রম আর স্বতন্ত্র ।

শ্রীলঙ্কান সরকার করোনা-ভাইরাসের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ ঘোষণা করেছে । শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড সরকারকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে সহায়তা হিসেবে আড়াই কোটি শ্রীলঙ্কান রুপি অনুদান ।

এই বিষয়ে এসএলসি এক বিবৃতিতে জানিয়েছে , ‘ করোনা দেশব্যাপী স্বাস্থ্যঝুঁকি সৃষ্টি করেছে। এটা প্রতিরোধের লড়াইয়ে সরকারকে ২৫ মিলিয়ন শ্রীলঙ্কান রুপি অনুদান দিচ্ছে এসএলসি। সরকারকে অনতিবিলম্বে এটা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। বর্তমান সমস্যার গুরুত্ব বুঝতে পেরে শ্রীলঙ্কা ক্রিকেট সরকারকে সাহায্য করার জন্য আরও বেশ কিছু পদক্ষেপ নিয়েছে।’

বিবৃতিতে এসএলসি আরও জানিয়েছে, ‘বোর্ড এরই মধ্যে সব ক্রিকেট টুর্নামেন্ট বন্ধ করে দিয়েছে। সে সঙ্গে জাতীয় ও প্রথম শ্রেণির সব ক্রিকেটারকে ঘরে থাকতে বলে দেওয়া হয়েছে। সরকারের সব নিয়ম কানুন মানতে বলে দেওয়া হয়েছে। আমাদের খেলোয়াড়েরা সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে নিরাপদ থাকার আহ্বান জানাচ্ছে।’

শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের এমন উদ্যোগে দারুণ খুশী দেশটির প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাক্সে । তিনি আর্থিক সহায়তার জন্য শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন ।

শ্রীলঙ্কান প্রেসিডেন্ট জানিয়েছেন , সারা দেশের সাধারণ মানুষ আর ক্রিকেটাররাও ব্যক্তিগতভাবে সরকারকে সহায়তা করছে সরকারকে ।

করোনা-ভাইরাস সংক্রমণ ঠেকাতে শ্রীলঙ্কা সরকার কারফিউ ঘোষণা করেছে সারা দেশে ।

আহাস/ক্রী/০০১