Download WordPress Themes, Happy Birthday Wishes

ভেঙ্গে গেলো মেসির স্বপ্ন !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

এখন পর্যন্ত নিজ দেশের হয়ে কোন আন্তর্জাতিক শিরোপা জিততে পারেন নি লিওনেল মেসি । সেই স্বপ্ন পূরণ করতে চলতি বছর কোপা আমেরিকাকে টার্গেট করেছিলেন তিনি । যদিও আপাতত সেটা আর হচ্ছে না । করোনা-ভাইরাসের কারণে ২০২০ সালে অনুষ্ঠিত হচ্ছে ল্যাটিন আমেরিকান
ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর ।

মঙ্গলবার (১৭ মার্চ) দক্ষিণ আমেরিকান ফুটবল ফেডারেশন ‘কনমেবল’ ঘোষণা দিয়েছে , ২০২০ সালে আর অনুষ্ঠিত হচ্ছে না কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট । এই নিয়ে কনমেবলের প্রেসিডেন্ট আলেহান্দ্রো ডোমিঙ্গেজ জানিয়েছেন , ‘ করোনাভাইরাসের কারণে অপ্রত্যাশিত পরিস্থিতির জন্য এ সিদ্ধান্ত নিতে হচ্ছে।’

কনমেবল জানিয়েছে , নতুন সূচিতে ২০২১ সালের ১১ জুন থেকে ১১ জুলাই পযর্ন্ত কোপা আমেরিকা অনুষ্ঠিত হবে।

চলতি বছর কলম্বিয়া ও আর্জেন্টিনার যৌথ আয়োজনে ১২ জুন থেকে ১২ জুলাই পযর্ন্ত কোপা আমেরিকা হওয়ার কথা ছিলো। এটি কোপা আমেরিকার ৪৭তম আসর । আসরের দুইটি সেমি ফাইনাল আর ফাইনাল হবার কথা ছিল কলম্বিয়ায় ।

এখন পর্যন্ত কোপায় সর্বাধিক ১৫ বার চ্যাম্পিয়ন হয়েছে উরুগুয়ে । ১৪ বার শিরোপা জিতে দ্বিতীয় অবস্থানে আছে আর্জেন্টিনা । আর নয়বার জিতেছে ব্রাজিল । ২০১৯ সালেও নিজ দেশের মাটিতে শিরোপা জিতেছে সেলেকাওরা ।

আর্জেন্টিনা সর্বশেষ ১৯৯৩ সালে কোপা আমেরিকা জিতেছিল দিয়াগো ম্যারাডোনার নেতৃত্বে । এরপর চারবার ফাইনালে উঠেও শিরোপা জিততে পারে নি আলবেসেলেস্তেরা । মেসি খেলেছেন তিনটি কোপা আমেরিকার ফাইনাল । হেরেছেন প্রতিটায় ।

আহাস/ক্রী/০০৩