Download WordPress Themes, Happy Birthday Wishes

ভারতকে গুঁড়িয়ে দিলো নিউজিল্যান্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিউজিল্যান্ড সফরের শুরুর সাথে শেষটা মেলাতে পারলো না ভারত । সফরের শুরুতেই পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে কিউইদের হোয়াইট ওয়াশ করে ভারত । কিন্তু তারপরেই তিন ম্যাচে ওয়ানডে আর দুই ম্যাচের টেস্ট সিরিজে ধবল ধোলাই হয়েছে টিম ইন্ডিয়া ।

ক্রাইস্তচার্চে সিরিজের দ্বিতীয় আর শেষ টেস্টে ভারতকে সাত উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড । চতুর্থ ইনিংসে মাত্র ১৩২ রানের টার্গেট তিন উইকেট হারিয়েই জয় পেয়ে যায় কিউইরা । খেলা শেষ হয়েছে তিনদিনে ।

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসে ভারত তুলেছিল ২৪২ রান । জবাবে ২৩২ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস । দ্বিতীয়বার ব্যাট করতে নেমে আরও বড় বিপর্যয়ে পড়া ভারতের ইনিংস শেষ হয় ১২৪ রানে ।

সোমবার (২ মার্চ) ছয় উইকেটে ৯০ রান নিয়ে খেলতে নামে ভারত । কিন্তু বাকী চার উইকেট তারা হারায় ৩৪ রান তুলতেই । তৃতীয় দিনে ভারতের অল আউট হয়ে যেতে এক ঘণ্টার বেশী লাগে নি ।

২২ বলে একটি করে চার-ছক্কায় ১৬ রান করা রবীন্দ্র জাদেজা অপরাজিত থেকে যান । সর্বোচ্চ ২৪ রান করেছিলেন চেতেশ্বর পুজারা ।

টার্গেট তাড়ায় উদ্বোধনী জুটিতে ১০৩ রান তুলে নিউজিল্যান্ডের জয় সহজ করে দেন টম ল্যাথাম আর টম ব্লান্ডেল । দুই স্বাগতিক ওপেনার করেছেন হাফসেঞ্চুরি । ৭৪ বলে ১০টি চারে ৫২ রান করেছেন ল্যাথাম ।

এছাড়া ১১৩ বলে ৫৫ রানের ইনিংস খেলেন ব্লাণ্ডেল । তার ব্যাট থেকে আসে আটটি চার আর একটি ছক্কা ।

অল্প রানের ব্যবধানে দুই কিউই ওপেনার আর কেইন উইল্যামসন (৫) ফেরত আসেন প্যাভিলিয়নে । কিন্তু মামুলি টার্গেট থাকায় নিউজিল্যান্ডের জয়ে কোন সমস্যা হয় নি । রস টেইলর আর হেনরি নিকলস দুজনেই অপরাজিত ছিলেন সমান ৫ রান করে ।

প্রথম ইনিংসে ৫ উইকেট নেওয়ার পাশাপাশি ব্যাট হাতে ৪৯ রান করা কাইল জেমিসন ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন৷ দু’টি টেস্টে ১৪টি উইকেট নিয়ে সিরিজ সেরা হন টিম সাউদি৷

আহাস/ক্রী/০০৪